বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

ধর্মীয় ও নৈতিক শিক্ষা থাকলে সবাই ভালো থাকব: এসপি

বন্দর প্রতিনিধি

প্রকাশিত: ২৪ মার্চ ২০২১  

নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ  জায়েদুল আলম পিপিএম (বার) বলেছেন, যারা মুসলমান তারা সকালে কিংবা বিকালে মোবাইল থেকে সন্তানদের বাংলা তরজমাসহ কুরআনের সুরা শোনান। মোবাইলে তাদেরকে বাংলা অর্থসহ কোরআন রাখতে বলেন। আমি মনে বাংলাটা পড়লে এরা আপনার চেয়েও ভালো মানুষ হবে। ধর্মীয় ও নৈতিক শিক্ষা থাকলে আমাদের সবাই ভালো থাকব। সে যে ধর্মেরই হোক।

 

তিনি বলেন, আমাদের সন্তানদের সঠিকভাবে গড়ে তুলতে হলে নিজেদেরকে প্রস্তুত হতে হবে। চাইলেই আপনি আপনার সন্তানকে এন্ড্রয়েড ফোন থেকে দূরে রাখতে পারবেন না। এর মাধ্যমে অনলাইনের ক্লাস হয়, এস্যাইনম্যান্ট হয়। এর আরো অনেক ভালো দিক রয়েছে। আপনারা তাদের শুধু সঠিক পথ দেখাবেন।

 

বুধবার (২৪ মার্চ) বিকেলে বন্দর থানা কর্তৃক আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

 

তিনি আরো বলেন, ইসলাম কখনো মানুষকে হত্যা সাপোর্ট করে না। কোরআনে স্পষ্ট বলা আছে, ‘যে একজন মানুষকে হত্যা করল সে যেন সমস্ত মানবসমাজকে হত্যা করলো’। নারায়ণগঞ্জে সবচেয়ে বেশি সমস্যা জমি নিয়ে। আপনি সুরা নিসা পড়েন, তাতে কে কতটুকু জমি পাবেন তা সব জানতে পারবেন। এরচেয়ে আধুনিক আইন আর কোথাও নেই। আর কিশোর গ্যাং কিংবা মাদক বলেন এদের বিরুদ্ধে পুলিশ একেবারের আপোষহীন। 

 

তিনি বলেন, আমরা বলেছিলাম মুজিববর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার। এর সেজন্যই আমরা আপনাদের কাছে। অর্থাৎ পুলিশ জনগনের জন্য কাজ করবে। এই লক্ষেই আমাদের এই অনুষ্ঠান। করোনা মহামারী থেকে বেঁচে থাকতে অবশ্যই আমাদের মাস্ক ব্যবহার করতে হবে। সামাজিক দুরত্ব মেনে চলতে হবে।

 

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল¬াহ সানু, বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী,  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজিম উদ্দিন প্রধান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালিমা হোসেন শান্তা, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল মো. সাগর, ১৯, ২০ ও ২১নং ওয়ার্ড এর সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিউলী নওশাদ, মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাকসুদ হোসেন, কলাগাছিয়া ইউনিয়ন জাপা’র সভাপতি বাচ্চু মিয়া, হাজী শাহবউদ্দিন।

 

অনুষ্ঠান পরিচালনা করেন, বন্দর থানা সেকেন্ড অফিসার  মো. মোদাচ্ছের ও  কামতাল তদন্ত কেন্দ্রের  সাব ইন্সপেক্টর সৈয়দ আজিজুল হক।
 

এই বিভাগের আরো খবর