শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

নতুন মুখদের নিয়ে তৃণমূলের আগ্রহ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২০ মার্চ ২০২৩  



আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নারায়ণগঞ্জ-৩ আসনে ক্রমেই নতুন মুখ এবং স্বচ্ছ রাজনৈতিক নেতৃত্বের অধিকারী নেতাদের দিয়ে আগ্রহ বৃদ্ধি পাচ্ছে তৃণমূলের। কারণ নতুনদের রাজনৈতিক দক্ষতা ও স্বচ্ছ রাজনৈতিক গুণাবলীর কারণে পাল্টে যাচ্ছে নারায়ণগঞ্জ-৩ আসন সোনারগাঁয়ের রাজনৈতিক প্রেক্ষাপট।

 

 

যার ফলে সোনারগাঁয়ের তৃণমূল আওয়ামীলীগ ধীরে ধীরে নতুন এবং স্বচ্ছ রাজনৈতিক নেতাদের নিয়ে নির্বাচনী মাঠে অগ্রসর হতে যাচ্ছে। যার কারণে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নারায়ণগঞ্জ-৩ আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নিশ্চিত করণে বিতর্কিত নেতাদের পিছু পরিত্যাগ করে এখন থেকেই সোনারগাঁয়ের তৃণমূল ক্লিন ইমেজের নেতাদের দ্বারা দলীয় মনোনয়ন নিশ্চিত করতে খুব জোড়েশোড়েই কাজ করে যাচ্ছে।

 

 


সূত্র বলছে, আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের দিন যত গণিয়ে আসছে ততই নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীদের সোনারগাঁয়ের তৃণমূল আওয়ামীলীগ ও সাধারণ মানুষের সাথে সম্পৃক্ততা বৃদ্ধি করার লক্ষ্যে মাঠে ঘাটে দাবিয়ে বেড়াচ্ছে।

 

 

পাশাপাশি আওয়ামীলীগ সরকারের উন্নায়নের বার্তা সাধারণ জনগণের কাছে পৌছে দিতে কাজ করে যাচ্ছে। তবে এবার নতুন এবং স্বচ্ছ রাজনীতির সাথে সম্পৃক্ত নেতাদের দ্বারাই সোনারগাঁয়ের রাজনৈতিক অঙ্গনে আগ্রহ দেখা যাচ্ছে।

 

 

কারণ তারা ইতিমধ্যেই রাজনৈতিকভাবে কোন বিতর্কে না জড়িয়ে ক্লিন ইমেজ বজায় রাখার কারণে দলীয় হাই কমান্ডের গুডবুকেও জায়গা করে নিয়েছেন। এরমধ্যে অন্যতম হল নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম মোবারক হোসেনের সুযোগ্য সন্তান এরফান হোসেন দীপ তরুণ উদীয়মান নেতা হিসেবে ইতিমধ্যেই সোনারগাঁয়ের রাজনৈতিক অঙ্গনসহ সর্বমহলে স্থান করে নিয়েছে।

 

 

 

যার কারণে তরুন এবং নতুন মুখ হিসেবে সোনারগাঁয়ে তৃণমূলে আবারও পিতার রূপে তাকে দেখতে আগ্রহ প্রকাশ করছে। অপরদিকে সোনারগাঁয়ের নতুন মুখ হিসেবে ইতিমধ্যে খুব অল্প সময়ের মধ্যে সোনারগাঁয়ের সকল স্তরের নেতা এবং জনপ্রতিনিধির প্রিয় মুখ হয়ে উঠেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি সদস্য ও কৃষিবিদ ইনস্টিটিউশনের সাংগঠনিক সম্পাদক দীপক কুমার বনীক দিপু।

 

 

 

তবে তিনি আগামী সংসদ নির্বাচনে সোনারগাঁ আসনে প্রার্থী হতে বেশ আগ্রহ প্রকাশ না করলেও ইতিমধ্যেই সোনারগাঁয়ের তৃণমূলসহ জনপ্রতিনিধি এবং প্রথম সারীর নেতা থেকে শুরু করে অঙ্গসংগঠনের নেতারা তাকে নিয়ে উদগ্রীব আগামী সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন নিশ্চিত করণে।

 

 

 

তবে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে সোনারগাঁয়ের মাঠে ঘাটে নতুন মুখদের পদচারণায় আবারও স্থানীয় আওয়ামীলীগের নেতারা তাদের দ্বারা আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নিশ্চিত করণের স্বপ্ন বুনছে। কারণ সোনারগাঁ থানা আওয়ামীলীগের শীর্ষ কয়েকজন নেতার প্রশ্নবৃদ্ধ নেতৃত্ব দলীয় মনোনয়ন নিয়ে এবং দলীয় পদ পদবী নিয়ে কাঁদা ছোড়াছুড়িতে তেক্ত বিরক্ত তৃণমূল আওয়ামীলীগ।

 

 

 

যার কারণে ইতিমধ্যেই থানা আওয়ামীলীগের অগ্রভাগের নেতারাই ধীরে ধীরে পিছু ছাড়ছেন বিতর্কিত এবং পদলোহনে আসক্ত নেতাদের। কারণ তাদের বিতর্কিত নানাবিধ কর্মকান্ড নেতৃত্বের কারণে দলের আস্থা হাড়িয়ে মনোনয়ন বঞ্চিত হন এবং হতাশ হন তৃণমূল আওয়ামীলীগ।

 

 

 

এতে করে টানা দ্বিতীয় বারের মত নৌকার মনোয়ন বঞ্চিত হয়ে আছে সোনারগাঁ আওয়ামীলীগ। তাই স্থানীয় তৃণমূল আওয়ামীলীগ আগে ভাগেই আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন নিশ্চিত করণে কোন দ্বিধা দ্বন্দ্বে না জড়িয়ে নতুনদের স্বচ্ছ রাজনীতির উপর আস্থা রাখছে।    এন.হুসেইন/জেসি
 

এই বিভাগের আরো খবর