শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

না:গঞ্জ কোভিড হাসপাতালে নিবন্ধনের মাধ্যমে করতে হবে করোনা টেস্ট

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

নারায়ণগঞ্জ কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে এখন থেকে আগের মতো তিনটি নাম্বারে এসএমএস এর মাধ্যেমে নিবন্ধন করে করোনা টেস্ট করতে হবে বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসা তত্ত্বাধায়ক ডাঃ আবুল বাসার। নিবন্ধনের জন্য জনসাধারণকে এই ০১৮৫৪৪৫৩৭২৩, ০১৯৭২১৬৪৮৩৫, ০১৫৭১৭১৫১৬৯ তিনটি নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।

 

গত সোমবার থেকে এই নিয়ম কার্যকর করা হলেও অনেকে নিবন্ধন না করেই পূর্বের নিয়মে করোনা টেস্ট করতে এসে বিরম্ভনার শিকার হচ্ছেন। তাই বর্তমানে করোনার প্রদুভাব বেড়ে যাওয়ায় ভিড় সামাল দিতে ফের নিবন্ধনের মাধ্যেমেই করোনা টেস্ট করতে হবে বলে এই তথ্য নিশ্চিত করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।   

 

জানা গেছে, প্রথম থেকেই করোনা টেস্ট করতে নিবন্ধন করতে হতো সবাইকে। তবে মাঝখানে করোনা টেস্ট এর চাপ কমে যাওয়ায় নিবন্ধন পদ্ধতি উঠিয়ে দেয়া হয়েছিল। কিন্তু বর্তমানে সংক্রামণের হার বেড়ে যাওয়ায় টেস্টের জন্য হাসপাতালে ভীড় বাড়ছে। যা সামাল দিতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। তাই নিবন্ধনেই ফিরে যেতে হয়েছে। তবে সংক্রামণের হার কমে গেলে নিবন্ধন পদ্ধতি উঠিয়ে দেয়া হবে। 

 

নিবন্ধনের জন্য যোগাযোগ করতে সকাল নয়টা থেকে এগারটা ০১৯১৯২৫৮৯৯১, বেলা এগারটা থেকে দুপুর একটা পর্যন্ত ০১৮৫৪৪৫৩৭২৩, দুপুর দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত ০১৫৭১৭১৫১৬৯, বিকেল চারটা থেকে সন্ধ্য ছয়টা পর্যন্ত ০১৯৭২১৬৪৮৩৫ এই নাম্বার গুলোতে নিবন্ধন করে সেম্পল দিতে হবে। এছাড়া করোনা চিকিৎসা সম্পর্কিত তথ্য জানতে জরুরী প্রয়োজনে ০১৯০৯৪০৩০৫৮ নাম্বারে যেগাযোগ করে চিকিৎসা সেবা পাওয়া যাবে।  

 

এদিকে গতকাল সকাল থেকে করোনা টেস্টসহ করোনার টিকা দিতে প্রচন্ড ভীড় লক্ষ করা গেছে এই হাসপাতালে। সকালেই আইসিইউ ফিলাপ হয়ে গেছে রোগীতে। দুপুরের মধ্যেই জেনারেল বেডও ফিলাপ হয়ে যায়। এরপর থেকে অনেকে রোগী দুরদুরান্ত থেকে এসে বিছানা না পেয়ে চলে যেতে হয়েছে। বর্তমানে আইসিইউসহ কোন বেড খালি নেই এই হাসপাতালে। 

 

কোভিড-১৯ হাসপাতালের সুপারের পিএ মো: সোহেল রানা জানান, সংক্রমনের হার বাড়ছে বলে প্রতিদিন করোনা টেস্ট এর লাইন দীর্ঘ হচ্ছে। বুধবার মোট ৫৫৫ জন এর শরীর থেকে সেম্পল কালেকশন করা হয়। এরমধ্যে ১৪৫ জন এর শরীরে করোনা পজেটিভ ধরা পরে।  

এই বিভাগের আরো খবর