শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

না’গঞ্জের আইনশৃঙ্খলা পরিস্থিতি  নিয়ে উদ্বেগ

মো. সুলতান

প্রকাশিত: ৪ আগস্ট ২০২২  


# পুলিশের দাবি আগের চাইতে অবস্থার উন্নতি হয়েছে
# পুলিশ তার নিজ দায়িত্ব ঠিক মত পালন করতে পারছেনা : এড. মাসুম

 

আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি কারনে সুনামের সাথে সাথে এখন অনেক দুর্নামেরও ভাগিদার হয়ে উঠেছে এই শহর। বেশ কিছু দিন ধরে হয়ে উঠেছে এক আতঙ্কের শহর। নারায়ণগঞ্জ জেলা পুলিশের গাফলতির কারণে শহর হয়ে উঠেছে সন্ত্রাসীদের এক অভয়ারণ্য।  নারায়ণগঞ্জে বেশ কিছু দিন ধরে বেড়েই চলেছে একের পর এক হত্যা, হামলা, মাদক ব্যবসা নিয়ে মারামারি, চাঁদাবাজি, ডিস-ওয়াইফাই ব্যবসা নিয়ে  গ্রুপে গ্রুপে মারামারি। এদের নেপথ্যে প্রভাবশালীদের ছত্রছায়ায় কিশোররা হয়ে উঠছে বেপরোয়া।

 

সর্বক্ষেত্রেই বাড়ছে অপরাধ। পুলিশ সুপার কার্যালয়ের সামনে মাদক ব্যবসা ও যুবক খুনের ঘটনার পরও কি বলা যাবে খুব শান্তিতে আছে নারায়ণগঞ্জবাসী ?  অথচ বিশেষজ্ঞরা বলছে, পুলিশ চাইলে ২৪ ঘণ্টায় এ শহরের সব মাদক আড্ডা নির্মূল করতে পারে। তাদের মতে, ঢিলেমির কারণেই চলে জেলা জুড়ে মাদক ব্যবসা। তবে এসব ঘটনা প্রকাশ্যে চললেও পুলিশের দাবী এসব বিচ্ছিন্ন ঘটনা। তাদের মতে সবকিছু নিয়ন্ত্রণেই আছে। অথচ পুলিশ সুপারের কার্যালয়ের অদূরে রাস্তায় সজিবকে  ছুরির আঘাতে খুন হতে হয়। ইসদাইর এলাকায় গ্যাস ব্যবসায়ীকে প্রকাশ্যে পিটিয়ে হত্যা করে।

 

গোগনগর ইউনিয়ন পরিষদের সাবেক  মেম্বার দৌলত হোসেনকে নাসিম ওসমান সেতুর সামনে কুপিয়ে হত্যা, নাগবাড়ি এলাকায় মেহেদি হত্যাসহ  নানা রকম হত্যাকাণ্ড। ঘটছে ছিনতাইয়ের মত ঘটনা। আড়াইহাজারের মানুষ এখন ডাকাত আতঙ্কে দিন কাটাচ্ছে। কখন ডাকাতরা হানা দেয়, এ জন্য সাধারন মানুষের এখন ঘুম হারাম হয়ে গেছে। সারা জেলাতে প্রতিটি অলিগলিতে চলছে রমরমা মাদক ব্যবসা যেন দেখার কেউ নেই। যার জন্য যুবক ছেলে মেয়েরা নষ্ট হয়ে যাচ্ছে। তারা জড়িয়ে পড়েছে নানা রকমের অসামাজিক কাজে। পুলিশ মাদক স্পটে গেলেও টাকা নিয়ে চলে আসছে, মাদক ব্যবসায়ীদের ধরছে না।

 

এ বিষয়ে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট মো. মাহাবুবুর রহমান মাসুম বলেন, আমাদের চার পাশের মানুষের তার নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। পুলিশ প্রশাসন তাদের নিজ দায়িত্ব ঠিক মত পালন করছে না। তাই তাদের চোখের সামনে এসব ঘটনা ঘটছে। যে খানে সন্ধ্যার পরে যুবক ছেলেদের বাসায় থাকার কথা কিন্তু তারা বাইরে বন্ধুদের নিয়ে আড্ডা দিচ্ছে ও বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। তাদের ছায়া দিয়ে রেখেছে রাজনৈতিক কিছু বড় ভাই যারা ওদের দিয়ে নিজেদরে কাজ হাসিল করে নিচ্ছে। যার জন্য কিশোর বয়সে তারা মাদকের দিকে ঝুঁকে পড়ছে। তাই নারায়ণগঞ্জ জেলা পুলিশের আরো সচেতন হতে হবে। সকলের প্রতি সকলের খেয়াল রাখতে হবে।


অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো. আমির কশরু বলেন, আপনি আমার অফিসে আসেন যদি কোন বিষয়ে জানতে হয়, তিনি আরো বলেন নারায়ণগঞ্জে যেসকল ঘটনা ঘটেছে সেগুলা সব তারা নিজেরা নিজেরা মারামারি করছে। নারায়ণগঞ্জের অবস্থা আগের থেকে অনেক ভালো আছে আমরা সব সময় চেষ্টা করে যাচ্ছি যাতে এসব ঘটনা না ঘটে। এসএম/জেসি 
 

এই বিভাগের আরো খবর