মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

নানা আয়োজনে হেরিটেজ স্কুলের পিঠা উৎসব

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩  



নানা আয়োজনে নারায়ণগঞ্জে ইংলিশ মিডিয়াম হেরিটেজ স্কুলের পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ জানুয়ারী) সকালে উত্তর চাষাড়া চাঁনমারী হেরিটেজ স্কুল কর্তৃপক্ষের উদ্যোগে পিঠা উৎসবে শিক্ষার্থীদের ২২টি স্টলের মাধ্যমে বিভিন্ন রকমারি পিঠা প্রদর্শনীর আয়োজন করা হয়। 

 

 

শীতকালীন সময় এ পিঠা উৎসব কে ঘিরে হেরিটেজ স্কুলের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা বাহারি রকমের পিঠার প্রদর্শনী করে থাকে। এবং বাংলাদেশের ঐতিহ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে হেরিটেজ স্কুল তার ছাত্র-ছাত্রীদের নিয়ে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করে।

 

 

তারই ধারাবাহিকতায় এদিন অনুষ্ঠিত হয় পিঠা উৎসব। দেশি বাহারি পিঠা প্রদর্শনীর মাধ্যমে শিশুদের দেশীয় সংস্কৃতির সঙ্গে পরিচয় করানো হয় বলে এক শ্রেণী শিক্ষক বলেন।  

 

 

হেরিটেজ স্কুলের হাসান খান স্যার জানান, পিঠা উৎসব উপলক্ষে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকদের আগমনে স্কুল প্রাঙ্গণ মিলন মেলায় পরিণত হয়। নেচে-গেয়ে, হই-হল্লা করে সকলে দিনটি পার করেন।

 

 

শিশুদের আবৃতি, গান, নৃত্য ও চিত্রাঙ্কনসহ বিভিন্ন রকমের অনুষ্ঠানের মাধ্যমে পিঠা উৎসবে আসা অতিথিদের মুগ্ধ করে। তিনি আরোও জানান, আমাদের এ স্কুলের অনেক সুনাম রয়েছে এবং বাচ্চাদের আনন্দ দিতে এ উৎসবকে ঘিরে শিক্ষার্থীদের মধ্যে ২২টি স্টল করে দেওয়া হয়েছে।

 

 

এর মধ্যে যাদের পিঠার বেশি আয়োজন ও সুন্দর প্রদর্শনী করে দেখাতে পারবে তাদের জন্য রয়েছে পুরস্কার। এছাড়া রয়েছে বিভিন্ন রকমের সাংস্কৃতিক অনুষ্ঠানে যাদের পারফরম্যান্স ভালো তাদেরও পুরস্কার রয়েছে।

 

 

এ সময় শিক্ষক ও অতিথিদের নিয়ে বিভিন্ন স্টল ঘুরে  খুসবু রহমান আনিসার ও বন্ধুদের সহয়াতা ১৯নং পিঠাই স্টলে পরিদর্শনের সময় ফটোসেশনে অংশগ্রহণ করেন। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর