শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

নারায়ণগঞ্জে র‌্যাবের অভিযানে গ্রেফতার ৫

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২১  

নারায়ণগঞ্জের বন্দর ও রূপগঞ্জ থেকে ৪ জন চাঁদাবাজ এবং ১ জন ওয়ারেন্টভূক্ত পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন। মঙ্গলবার (৩১ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান, র‌্যাব ১১ এর উপ পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব। ৩০ আগস্ট নারায়ণগঞ্জের বন্দর থানাধীন ফরাজীকান্দা এলাকায় পরিবহনে চাঁদাবাজি করার সময় ২ জন চাঁদাবাজকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

 

এরা হলো- ফয়সাল (৩০) এবং আরিফ (৪০)। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ২ হাজার ৪শ টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামি মোঃ ফয়সাল নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন বেপারীপাড়া এলাকার লাল বাদশাহের ছেলে এবং মোঃ আরিফ একই এলাকার নিজাম উদ্দিনের ছেলে।

 

পৃথক অভিযানে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন হাটিপাড়া এলাকায় চাঁদাবাজি করার সময় হাতেনাতে আরও ২ জন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- রাসেল (৩৭) এবং নুর আলম (৩২)।  এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ১ হাজার ৯৫০ টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামি রাসেল নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন তারাব হাটিপাড়া এলাকার মৃত মোশারফ হোসেনের ছেলে এবং নুর আলম একই এলাকার মৃত রজন আলীর ছেলে।

 


গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্যরা নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন ফরাজীকান্দা ও রূপগঞ্জ থানাধীন হাটিপাড়া এলাকায় রাস্তায় চলাচলরত ট্রাক চালকদের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল। চালক ও স্থানীয় জনসাধারনের কাছ থেকে জানা যায় কোন চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করে।

 

র‌্যাব-১১, সিপিএসসি এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্ত ঘটনার সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য ৩০ আগস্ট সন্ধ্যায় নারায়ণগঞ্জের নারায়ণগঞ্জের বন্দর থানাধীন ফরাজীকান্দা ও রূপগঞ্জ থানাধীন হাটিপাড়া এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে জোরপূর্বক পরিবহনে চাঁদা আদায়কালে এ ৪ জন চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেফতার করা হয়।

 


৩০ আগস্ট রাতে র‌্যাব-১১, সিপিএসসি’র অপর একটি আভিযানিক দল কর্তৃক অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন উত্তর রূপসী এলাকা হতে সিআর মামলার ওয়ারেন্টভূক্ত পলাতাক আসামি রূপগঞ্জের রূপসীর মৃত নোয়াব ভুঁইয়ার ছেলে ইয়াকুব ভূঁইয়া (৩৫)কে গ্রেফতার করা হয়।

 

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামী ব্যবসায়িক উদ্দেশ্যে চেক ইস্যু করে বিভিন্ন সময় ঋণ নিয়ে দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পর পাওনাদার তার কাছে পাওনা টাকা ফেরত চাইলে বিভিন্ন টালবাহানা করে। সে সময়ক্ষেপণ করতে থাকে এবং পাওনাদারকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে। পরবর্তীতে ভূক্তভোগী পাওনাদার বাদী হয়ে ইয়াকুব ভূঁইয়া (৩৫) এর বিরুদ্ধে আদালতে সিআর মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বন্দর ও রূপগঞ্জ থানায় সংশ্লিষ্ট আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে।
 

এই বিভাগের আরো খবর