শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

নারায়ণগঞ্জের ইতিহাস অনেক বেশি সমৃদ্ধি : ডিসি মোস্তাইন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২১  

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেছেন, ইতিহাসের দিক থেকে নারায়ণগঞ্জ অনেক বেশি সমৃদ্ধ। এখানকার সোনারগাঁ, পানাম নগর, জিন্দাপীরের মাজার, এইগুলো আমাদের ইতিহাস ও ঐতিহ্য। সেই জায়গা তুলে ধরার জন্যে নারায়ণগগঞ্জ থেকে আমরা একটি আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছি। সেখানে সারা পৃথিবী থেকে নারায়ণগঞ্জর যে কোনো ছবি দিয়ে এই প্রতিযোগিতার  অংশগ্রহণ করতে পারবে। সেখান থেকে শ্রেষ্ঠ ২শ ছবি নিয়ে আমরা একটি টুরিস্ট এ্যালবাম করতে চাই। যাতে করে নারায়ণগঞ্জের ইকো টুরিজম এবং নারায়ণগঞ্জ সমৃদ্ধ ইতিহাস সারা বিশ্বে ছড়িয়ে যায়।

 

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে সদর উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

 

এসময় জেলা প্রশাসক আরো বলেন, নারায়ণগঞ্জকে যানজট মুক্ত করতে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রীর নেতৃত্বে একনেকে প্রস্তাবিত ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড ৬ লেনের ৩শ ফিট সড়ক সাইনবোর্ড থেকে চিটাগাং রোড পর্যন্ত প্রশস্ত সড়ক হবে।

 

নারায়ণগঞ্জে বড় একটি ফ্লাইওভার নির্মাণের জন্য সরকারের কাছে প্রস্তাব দেয়া আছে। ফ্লাইওভারটি হলে নারায়ণগঞ্জ থেকে হানিফ ফ্লাইওভার হয়ে ঢাকা পৌছানো যাবে। অন্যদিকে ঢাকা-চট্রগাম মহসড়কের চিটাগাংরোড দিয়ে ওঠা-নামা করতে পারবো।

 

তিনি আরো বলেন, এখানকার যানজট নিয়ে পুলিশ সুপারের সাথে কথা বলেছি। যানজট থেকে পরিত্রাণ পাবার জন্য সকল পেশার লোকের সাথে কথা বলেছি। সকলকে নিয়ে কাজ করতে পারলে কিছুটা হলেও আমরা যানজট কমাতে পারবো। ইতিবাচক নারায়ণগঞ্জ করা জন্য জন্য আমরা এক সাথে কাজ করতে চাই।

 

তিনি বলেন, জনপ্রনিধি যারা আছেন তারা জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন। কিন্তু আমি ভোটে দাড়ালে ৫টি ভোটও পাবো না। আপনারা ভোটে নির্বাচিত হয়েছেন জনগণের সেবার জন্য।

 

তিনি বলেন, আমরা যদি একটু সহনশীল না হই, এগিয়ে যাবার স্বপ্ন না দেখি, তাহলে  আমাদের প্রধানমন্ত্রীর ভিশন ৪১ বাস্তাবায়ন করতে একটু কষ্টকর হবে। তাহলে জাতির পিতার স্বপ্ন একটি সুখি সমৃদ্ধ ও সোনার বাংলা দেশ গড়বো তা বাধা গ্রস্ত হবে।

 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস, ভাইস চেয়ারম্যান নাজিমুদ্দিন, বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হাসান বিন মোহাম্মদ আলী, সিদ্ধিরগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) রেজা মো. গোলাম মাসুম প্রধান, ফতুল্লাহ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর