বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

নাসিক নির্বাচনে আ`লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২১  

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনের তফসিল এখনও ঘোষণা করেনি নির্বাচন কমিশন (ইসি)। তফসিল ঘোষণা না হলেও সিটি মেয়র পদে মনোনয়নের জন্য ফরম বিক্রি শুরু করার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আগামী ২৮ নভেম্বর থেকে এই ফরম বিক্রি শুরু হবে। শনিবার (২৭ নভেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই। জেলা আওয়ামী লীগ সভাপতি জানান, সন্ধ্যায় কেন্দ্রীয় উপদফতর সম্পাদক সায়েম খান তাকে এই তথ্য জানিয়েছেন।

 

আব্দুল হাই বলেন, ‘আজই তফসিল ঘোষণার কথা ছিল। তবে ইসি তা ঘোষণা করেনি। তবে ২৮ নভেম্বর থেকে সিটি মেয়র পদে নৌকার মনোনয়নের জন্য ফরম বিক্রি শুরু হবে। কেন্দ্র থেকে এই তথ্যই জানানো হয়েছে। ১ নভেম্বর পর্যন্ত ফরম বিক্রি করার কথা থাকলেও যেহেতু তফসিল ঘোষণা হয়নি তাই এই সময় আরও বাড়তে পারে।’

 

এদিকে জানুয়ারি মাসের শেষ সপ্তাহে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ডিসেম্বরের প্রথম সপ্তাহে তফসিল ঘোষণার কথা রয়েছে। শনিবার (২৭ নভেম্বর) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে নির্বাচন কমিশনের ৯০তম সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার এ কথা বলেন।

তিনি বলেন, আগামী বছরের জানুয়ারির শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন।

 

উল্লেখ্য, গত ২০১৬ সালের ডিসেম্বরে নাসিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী দ্বিতীয় দফায় মেয়র নির্বাচিত হন। এর আগে ২০১১ সালের নির্বাচনে বিজয়ী হন ডা. আইভী। ২০০৩ সালে প্রথম পৌর চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

এই বিভাগের আরো খবর