বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

নাসিক ৪নং ওয়ার্ডে পানিবন্দী কয়েক’শ পরিবার

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৬ মে ২০২১  

নাসিক ৪নং ওয়ার্ডে পানিবন্দি শিমরাইল উত্তরপাড়ার কয়েক’শ পরিবার। দেখার যেন কেউ নেই! নাসিক ৪নং ওয়ার্ডে অবস্থিত আরবাব গ্রুপ অব কোম্পানির কারণে শিমরাইল উত্তরপাড়া এলাকায় হালকা বর্ষণে জলাবদ্ধতায় কৃত্রিম বন্যা সৃষ্টি হয়েছে। অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে হালকা বৃষ্টি হলেই এ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়ে চরম ভোগান্তিতে পরতে হয় এলাকার কয়েক’শ পরিবারকে।

 

রাস্তা-ঘাট খারাপ হওয়ায় চলাচল করতে, স্কুল কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদেরকে, সরকারী-বেসরকারী চাকরিজীবী এবং গৃহীনিদেরকে পানিবন্দী হয়ে বেকায়দায় পরতে হচ্ছে।  এসব এলাকার মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করলেও নির্বাচিত জনপ্রতিনিধিরা এসে সহানুভুতিও দেখায়নি। এলাকাবাসী কয়েকবার এ সমস্যা নিয়ে নাসিক ৪নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসানের দ্বারস্থ হলেও কোন কাজে আসেনি।

 

এলাকাবাসী জানায়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ড শিমরাইল উত্তরপাড়া এলাকায় হালকা বর্ষণে জলাবদ্ধতায় রাস্তা-ঘাট, বাড়ী-ঘর, ও শিক্ষা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করার কারণে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগের শিকার হয়েছে শিমরাইল উত্তরপাড়া এলাকার হাজার হাজার মানুষ। রাস্তায়, বাড়ী-ঘরে ময়লা ও দুর্গন্ধযুক্ত পানি প্রবেশ করায় পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছে এলাকাবাসী।

 

তাছাড়া এসব ময়লা ও দুর্গন্ধ যুক্ত ময়লা পানিতে যাতায়াত করে এলাকাবাসীকে অসুস্থ্য হয়ে পড়ার আশংকা রয়েছে।  সচেতন মহল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভির হস্থক্ষেপ কামনা করছে। দ্রুত পানি নিষ্কাশন ও ড্রেনেজ ব্যবস্থার দাবি স্থানীয় এলাকাবাসীর।
 

এই বিভাগের আরো খবর