শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

নিরাপদ সড়কের দাবিতে চাষাঢ়ায় ছাত্র ফ্রন্টের মানববন্ধন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২১  

চাষাঢ়ায় ট্রাকচাপায় বাবা-মেয়ের নিহতের ঘটনায় দোষীদের শাস্তি ও নিরাপদ সড়কে দাবিতে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ ছাত্র ফ্রন্ট।

চাষাঢ়ায় ট্রাকচাপায় বাবা-মেয়ের নিহতের ঘটনায় দোষীদের শাস্তি ও নিরাপদ সড়কে দাবিতে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ ছাত্র ফ্রন্ট।

 চাষাঢ়ায় ট্রাকচাপায় বাবা-মেয়ের নিহতের ঘটনায় দোষীদের শাস্তি ও নিরাপদ সড়কে দাবিতে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ ছাত্র ফ্রন্ট। শনিবার (১১ ডিসেম্বর) সকাল ১০টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুন্নি সরদারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলার সহ-সভাপতি রিনা আক্তার, সাধারণ সম্পাদক ফয়সল আহমেদ রাতুল, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম। মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করছে। এ পরিস্থিতিতেই নারায়ণগঞ্জ চাষাড়ায় ডাকবাংলোর সামনে ট্রাকের চাপায় রিকশায় থাকা বাবা ও মেয়ে মৃত্যুবরণ করেছে।

 

এ জায়গাটি সরকারি তোলারাম কলেজ ও সরকারি মহিলা কলেজের সংলগ্ন এলাকা। তারমধ্যে এখানে রাস্তা দখল করে আছে ডাকবাংলো ও পুলিশ ফাঁড়ি (বর্তমানে পুলিশের ডাম্পিং)। সারাবছর এখানে গাড়ির জাম লেগে থাকে। পর্যাপ্ত ট্রাফিক ব্যবস্থারও অভাব দেখা যায়।

 

নারায়ণগঞ্জ নাগরিক কমিটিসহ নারায়ণগঞ্জের শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে এখান থেকে ডাকবাংলো ও পুলিশ ফাঁড়ি সরিয়ে নিয়ে রাস্তা প্রশস্ত করার দাবি করছে। কিন্তু তা নারায়ণগঞ্জ প্রশাসনের কানে ডুকছে না। প্রায়ই এখানে ছোটবড় দুর্ঘটনা ঘটে। বক্তারা আরও বলেন, গতকাল জীবন কেড়ে নিল বাবা ও কিশোরী মেয়ের। এঘটনার জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

 

অবিলম্বে ডাকবাংলো ও পুলিশ ফাঁড়ি সরিয়ে দিতে হবে। কার্যকর ট্রাফিক ব্যবস্থা করতে হবে। নেতৃবৃন্দ শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলন ও ১১ দফা দাবির সাথে একাত্মতা প্রকাশ করে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার আহ্বান জানান এবং আন্দোলনে তাদের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এই বিভাগের আরো খবর