বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

নির্বাচন আসলে হুঙ্কার দেন সেলিম ওসমান

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৭ মে ২০২৩  


আগামী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচন ঘিরে এখন থেকে জেলার ৫টি আসনের মাঝে নারায়ণগঞ্জ-৫ আসন নিয়ে হিসেব নিকেষ করছে রাজনৈতিক দল গুলোর  সম্ভাব্য এমপি প্রার্থীরা। তার মাঝে যারা একটু লড়েচরে বসে তাদের নিয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বিভিন্ন সময় নানা ইস্যুতে হুঙ্কার দেন।

 

 

তার এই হুঙ্কারকে অনেকে হুমকি ধমকি বলে আখ্যায়িত করেন। আবার অনেকে ভয় পেয়ে নিরব হয়ে যান। তবে আগামী নির্বাচন হবে কঠিন। যা ইতোমধ্যে ক্ষমতাসীন দলের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাধিকবার বলেছেন।

 


এদিকে নারায়ণগঞ্জ-৫ আসনে নৌকার দাবীতে ঐক্যবদ্ধ হয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। সেই সাথে তারা এখানে নৌকা মার্কা ভোট দিতে চান। কেননা দীর্ঘ দিন যাবৎ এই আসনে তারা নৌকা মার্কা ভোট দিতে না পারা তাদের মাঝে ক্ষোভ তৈরী হয়ে রছে। তাই তারা এবার নারায়ণগঞ্জ-৫ আসনে জাতীয় পার্টির এমপিকে ছাড় দিতে নারাজ।

 

 

বিশেষ করে আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য আনিসুর রহমান দিপু একাধিক সভায় বলেছেন, আমরা নারায়ণগঞ্জ-৫ আসনে নৌকার প্রার্থী চাই। এখানে নেত্রী যাকে নৌকার মনোনয়ন দিবে আমরা তার পক্ষে কাজ করে জয় নিশ্চিত করবো। কেননা এখানে জাতীয় পার্টির এমপি থাকায় আওয়ামী লীগের নেতা কর্মীরা অবহেলিত হয়ে আছে। তাই আমরা নৌকার প্রার্থী চাই। সেখানে আমিও আমার দল থেকে মনোনয়ন চাই।  

 


দলীয় সূত্রমতে জানাযায়,সম্প্রতি বন্দরের বিভিন্ন সভায় গিয়ে সাংসদ সেলিম ওসমান তার বক্তব্যে বলেন, বন্দরের পাড়া মহল্লায় মাস্তান তৈরী হয়েছে। তাদের প্রতিহতের জন্য জনপ্রতিনিধিদের আহ্বান জানান তিনি। তার কিছু দিন আগে শহরের হোন্ডাবাহিনী নিয়ে তিনি হুঙ্কার দেন। তখন বলেছেন, এই শহরে রাতের বেলায় কারা হোন্ডাবাহিনী নিয়ে আমার গার্মেন্টস মালিকদের ফ্যাক্টরীতে গিয়ে হুমকি ধমকি দেন। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবী জানান ডিসির কাছে।

 


 জানা যায়, একাদশ নির্বাচনের আগে নারায়ণগঞ্জ-৫ আসন থেকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমান মাঠে নামেন। তিনি নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত এমপি নাসিম ওসমানের সহ ধর্মিনী। তখন পারভীন ওসমান মাঠে নামায় তাকে নিয়ে ২০১৯ সনের ২৬ ফেব্রুয়ারি বন্দরের এক সভায় পারভীন সমানকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন।

 

 

নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের প্রয়াত সাংসদ এ কে এম নাসিম ওসমানের স্ত্রী ওসমান পরিবারের কেউ নন বলে মন্তব্য করেছেন এই আসনের বর্তমান সাংসদ এ কে এম সেলিম ওসমান। সেলিম ওসমান তাঁর ভাবি পারভীন ওসমানের সমালোচনা করে বলেন, ‘আমার ভাবির বাড়ি নোয়াখালী। কিন্তু উনি নারায়ণগঞ্জের এমপি হতে চান। উনি ওসমান পরিবারের কেউ না। তার এই মন্তব্য নিয়ে তখন ব্যপক সমালোচনা হয়।

 


অপরদিকে নারায়ণগঞ্জ-৫ আসনে নৌকার প্রার্থী চেয়ে ক্ষমতাসীন দলের একাধিক প্রার্থী মাঠে পোষ্টার ব্যানার লাগিয়ে প্রচারনায় নেমেছেন। তাদের মাঝে আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপুর নাম সবার উপরে রয়েছে। এছাড়া মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন।

 

 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহিদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহাও রয়েছেন। তার মাঝে ক্ষমতাসীন দলের নেতা আনোয়ার হোসেনের পোষ্টার সর্বত্র রয়েছে। আর তা নিয়ে নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি ক্ষোভ ঝেরেছেন।

 


আওয়ামী লীগের নেতাদের প্রচারনায় এমপি সেলিম ওসমান বলেছেন, আর কিছু দিন পরই জাতীয় সংসদ নির্বাচন। এই সময়টা যদি আমাকে জনপ্রতনিধিরা সহযোগীতা না করে, তাহলে বন্দরের প্রতিটি মা-বোন, ভাইয়ের কাছে সহযোগীতা চেয়ে সময়টা কাটাতে চাই। তারপর আমি চিন্তা করবো, আগামীতে নির্বাচনে আসবো কি, আসবো না।

 

 

কাউকে যদি আমার থেকেও ভালো মনে হয়, তাহলে আমি তার মনোনয়নে সমর্থনকারী হিসেবে স্বাক্ষর দিবো। বড় বড় পোস্টার দিয়ে ভোট নিতে পারবেন না। খামাখা পোষ্টার লাগিয়ে নিজের অর্জিত পয়সা নষ্ট করবেন না। অরাজকতা লাগাইয়েন না, পোস্টার লাগাইয়েন না। আসেন আমার সাথে কাজ করেন।

 


সেলিম ওসমানের এমন মন্তব্য নিয়ে রাজনৈতিক বিশ্লেষকদের মাঝে ব্যপক সমালোচনা হয়। গত নির্বাচনে তিনি তার পরিবারের আপন ভাইয়ের স্ত্রীকেও ছাড় দেন নাই। আর অন্য দলের লোক হলে সেখানে কথাই নেই। সম্প্রতি সময়ের সাংসদ সেলিম ওসমানের বক্তব্য নিয়ে রাজনীতি বিদরা মনে করেন যখনি নির্বাচন ঘনিয়ে আসে তখনি তিনি তার প্রতিদ্বন্দ্বিদের বিভিন্ন ভাবে হুমকি দিয়ে থাকেন।

 

 

যাতে করে তারা সরে যান। আর এই খালি মাঠের সুযোগ নেন তিনি। তাছাড়া তার তেমন কোন শক্তিশালী প্রতিদ্বন্দ্বি নেই বলে প্রচারনা চলে। তাই সচেতন মহল থেকে প্রশ্ন উঠেছে নির্বাচন আসলেই কেন তিনি হুঙ্কার দেন। আর নির্বাচন চলে গেলে তখন কেন নিরব হয়ে যান।  এন.হুসেইন রনী /জেসি

এই বিভাগের আরো খবর