বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

নির্বাহী কমিটির মিটিংয়ে তারা পাঁচজন

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২১  

# মিটিংয়ে সভাপতিত্ব করেন তারেক রহমান। অংশ নেয়নি রেজাউল ও শাহ-আলম


# মতামত নেয়া হয়েছে, পরবর্তীতে দিক নির্দেশনা দেবেন তারেক রহমান : গিয়াসউদ্দিন


 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে দলটির কার্যনির্বাহী কমিটির মিটিং অনুষ্ঠিত হয়েছে। গতকাল গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অনলাইন মাধ্যমে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন তারেক রহমান। সভাটিতে ঢাকা বিভাগের ১০৮ জনের মধ্যে নারায়ণগঞ্জের পাঁচ জন কার্যনির্বাহী কমিটির সদস্য অংশ নেন। তারা হলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াস উদ্দিন, নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য আবুল কালাম, বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু, কাজী মনিরুজ্জামান মনির ও আজহারুল ইসলাম মান্নান।

 


কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী কমিটিতে নারায়ণগঞ্জে সাতজন থাকলেও তাদের মধ্যে বাকি দুজ’ন অংশ নেননি। তারা হলেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী রেজাউল করীম এবং ফতুল্লার মোহাম্মদ শাহ্ আলম। তারা মিটিংয়ে কেন উপস্থিত ছিলেন না, সে বিষয়ে কোন তথ্য জানা যায়নি। তবে তথ্য বলছে, নির্বাহী কমিটির সদস্য মো. শাহ আলম রাজনীতি থেকে অনেক আগেই দূরে সরেছেন। ইতিপূর্বে তিনি লিখিতভাবেই জেলা ও থানা পর্যায়ের রাজনীতি থেকে সরে দাঁড়ান। যদিও নির্বাহী কমিটির সদস্যপদ তার রয়েছে।

 


অন্যদিকে, নির্বাহী কমিটির সদস্য সাবেক সাংসদ ও প্রতিমন্ত্রী রেজাউল করীম বার্ধক্য জনিত কারণে বাড়িতেই থাকেন। তাকেও দলীয় কার্যক্রমে খুব একটা দেখা যাচ্ছে না দীর্ঘদিন ধরেই। এদিকে, গতকাল বিকেল সাড়ে তিনটা থেকে শুরু করে রাত ৯টা অব্দি চলে তারেক রহমানের সাথে কার্যনির্বাহী কমিটির ওই মিটিং। এতে ভার্চ্যুয়ালি তারেক রহমানের সভাপতিত্বে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় বিএনপির হেভীওয়েট নেতারা উপস্থিত ছিলেন।



জানা গেছে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান উপস্থিত নির্বাহী কমিটির সদস্যদের কাছে বিএনপির দলীয় ও তৃণমূলের হালহকিকত জানতে চান। এর প্রেক্ষিতে সভায় নারায়ণগঞ্জ থেকে অংশ নেয়া নির্বাহী কমিটির উপস্থিত সদস্যরা তাদের মতামত উপস্থাপন করেন। এসময় গুরত্বপূর্ন বিষয়গুলো লিপিবদ্ধ করেন তারেক রহমান।



জানতে চাইলে সভায় উপস্থিত নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি গিয়াস উদ্দিন দৈনিক যুগের চিন্তাকে বলেন, ‘নির্বাহী কমিটির মিটিংয়ে নারায়ণগঞ্জ থেকে সাতজনের মধ্যে আমরা পাঁচজন উপস্থিত ছিলাম। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্বাহী কমিটির সদস্যদের মতামত নিয়েছেন। এগুলো নোট করা হয়েছে। পরবর্তীতে পরামর্শ অনুযায়ী আগামীতে করণীয় বা কর্মসূচি সম্পর্কে দিক নির্দেশনা দেবেন আমাদের নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।’  



নির্বাহী কমিটির সদস্য সোনারাগাঁ বিএনপি নেতা আজহারুল ইসলাম মান্নান বলেন, ‘মিটিংয়ে উপস্থিত ছিলাম। সেখানে দলের অভ্যান্তরীন বিষয়বস্তু নিয়ে আলোচনা হয়েছে। আমরা আমাদের মতামত উপস্থাপন করেছি।’



এদিকে, নির্বাহী কমিটির সদস্য সাবেক সাংসদ আবুল কালাম, মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু ও কাজী মনিরুজ্জামান মনির মিটিংয়ে উপস্থিত থাকলেও তাদের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।
 
 

এই বিভাগের আরো খবর