বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

নেতা স্বার্থপর, অভিভাবকহীন ফতুল্লা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৬ জুন ২০২১  

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমানকে স্বার্থপর মনে করছেন ফতুল্লার জনগণ। তারা মনে করেন এই এমপি ফতুল্লার জনগণকে ভালোবাসেন না। তিনি ভালোবাসেন কেবল নিজেকে এবং নিজের পরিবারকে। তাই তিনবার এমপি হয়ে তিনি উন্নয়ন বাদ দিয়ে কেবল নিজের আখের গুছিয়েছেন। সাবলম্বি করেছেন নিজের পরিবার পরিজনকে।

 

ফতুল্লাবাসীর মতে নারায়ণগঞ্জ-৪ আসনের অন্তর্গত দুটি থানার মাঝে স্বিদ্ধিরগঞ্জ থানা এলাকা নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের অন্তর্ভূক্ত হওয়ায় সেই এলাকার মানুষ একজন শক্ত অভিবাবক পেয়েছেন। তিনি হলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী। মেয়র আইভীর ভালোবাসায় সিক্ত স্বিদ্ধিরগঞ্জের মানুষ। তিনি ওই এলাকার ব্যাপক উন্নয়ন করছেন। মেয়র আইভী সিদ্ধিরগঞ্জের প্রত্যেকটি ওয়ার্ডের অলি-গলিতে রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন করছেন। জলাবদ্ধতা নিরসনে নির্মাণ করেছেন ডিপ ড্রেন।

 

পাশাপাশি সিদ্ধিরগঞ্জের মানুষের বিনোদনের জন্য তিনি বাস্তবায়ন করছেন একশ কোটি টাকার মেঘা প্রজেক্ট। সিদ্ধিরগঞ্জ খালের উন্নয়নকে ঘিরে চলছে উন্নয়নের মহাযজ্ঞ। এক কথায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের অন্যান্য এলাকার মতো সিদ্ধিরগঞ্জেরও ব্যাপক উন্নয়ন করছেন এই মেয়র। ফলে একই সংসদীয় আসনের এলাকা হওয়া সত্তে¡ও সিদ্ধিরগঞ্জের তুলনায় উন্নয়নে একেবারেই পিছিয়ে পড়ছে ফতুল্লা। কারণ একদিকে শামীম ওসমান নিজে ফতুল্লার তেমন কোনো উন্নয়ন করছেন না, আবার অন্য কাউকেও উন্নয়ন করতে দিচ্ছেন না। ফতুল্লা এখন নারায়ণগঞ্জের সবচেয়ে অনুন্নত এলাকা। শুধু তাই নয়, দিনে দিনে ফতুল্লা থানা এলাকা এতোটাই পিছিয়ে পড়ছে যে এই থানার বহু এলাকা এরই মাঝে বসবাসের অনুপযোগী হয়ে পরেছে। এই থানার ফতুল্লা আর কুতুবপুর ইউনিয়নতো পূরো বর্ষাকাল জুড়ে বৃষ্টির পানিতে ডুবে থাকে।

 

বর্তমানে এই দুটি ইউনিয়নের অধিকাংশ এলাকার মানুষ চরম দুর্ভোগের মাঝে জীবনযাপন করছেন। শামীম ওসমানের ব্যর্থতার কারণেই দিনে দিনে পরিস্থিতি এমন জটিল আকার ধারণ করেছে বলে অভিযোগ এসব এলাকার মানুষের। তারা আরো অভিযোগ করেন শামীম ওসমান এবার নিয়ে তিনবার তাদের এমপি হলেও কখনোই এলাকার কোথায় কি সমস্যা আছে সেটা তিনি দেখতে যাননি। তাই তিনি জানেনও না আসলে ফতুল্লার কোথায় কি সমস্যা আছে। কখনোই তিনি কোনো এলাকার সমস্যা নিজে পরিদর্শন করে দেখেননি। আসলে তার কোনো আন্তরিকতাই নেই।

 

ফলে বুঝাই যায় তিনি বার বার এমপি হচ্ছেন কেবল নিজের আখের গুছাতে। ফলে এমতাবস্থায় ফতুল্লার মানুষ এখন চরম অনিশ্চয়তার মাঝে জীবনযাপন করছেন। এলাকার উন্নয়ন নিয়ে তার শংকিত হয়ে পড়েছেন। কারণ এমন এক এমপির খপ্পরে তারা পরেছেন যে এই খপ্পর থেকে তাদের কবে মুক্তি মিলবে সেটাও তারা জানেন না। শামীম ওসমান কেবল বড় বড় কথা বলছেন। বাস্তবে কিছুই করছেন না। আর এখনতো জনগণের ভোটেরও দরকার নেই।

 

তাই জনগণের উন্নয়ন বাদ দিয়ে তিনি ভোগ বিলাসে মত্ত রয়েছেন। দেশ বিদেশ ঘুরে বেড়াচ্ছেন। নিজের ছেলের বিয়ে দিনের পর দিন আনন্দ ফূর্তি করেছেন। নিজে নেচে গেয়ে উল্লাস প্রকাশ করেছেন। মানুষের দু:খ দুর্দশার কোনো খবরই রাখেননি। আর এই মুহুর্ত্বে যখন ফতুল্লাবাসী ডুবে আছে তখন তিনি আমেরিকায় গিয়েছেন অবকাশ যাপন করতে। সেই অবকাশ যাপনের ছবি আবার ফেসবুকে ভাইরাল হচ্ছে। তাই ফতুল্লাবাসী মনে করেন তারা আসলেই নেৃতত্বশুন্য হয়ে পড়েছেন। তাদের নেতা স্বার্থপর। ফলে সত্যিকার অর্থেই তারা অভিভাবকহীন হয়ে পরেছেন। ফলে আগামী দিনগুলিতে ওই এলাকার উন্নয়ন পরিস্থিতি আরো খারাপের দিকে যাবে বলে তারা মনে করেন।

এই বিভাগের আরো খবর