বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

নেতার পদবী নিয়ে কর্মীর মিথ্যাচার

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২১  

# কর্মীর দাবী- ১৯৮৫ সালে সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সভাপতি মামুন মাহমুদ !


# প্রকৃত সত্য-কাগজে কলমে তৎকালিন সভাপতি ছিলেন আব্দুল হাই রাজু


 
নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদকে ঘিরে বিতর্ক বাড়ছে বিএনপি অঙ্গনে। অযোগ্য ও বিতর্কিতদের পদায়ন করতে দৌড়ঝাপ করার অভিযোগ তার বিরুদ্ধে নতুন নয়। তবে, এবার তাকে ঘিরে চলছে নতুন সমালোচনা।  

 

জানা গেছে, দিদার মহসিন নামে এক ব্যক্তি তার ফেসবুক আইডিতে মামুন মহামুদকে নিয়ে একটি পোষ্ট করেছেন। দিদার মহসিন মামুন মাহমুদের পিএস বা ব্যক্তিগত কর্মী হিসেবে পরিচিত। ওই পোষ্টে দিদার মহসিন মামুন মাহমুদের রাজনৈতিক তথ্য উপস্থাপন করতে গিয়ে উল্লেখ করেন, “১৯৮৫ সালে মামুন মাহমুদ সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সভাপতি ছিলেন।” তার আরো কিছু পদবী উল্লেখ করে দিদার মাহমুদ দাবী করেন, “অর্থ দিয়ে যদি সব হতো তাহলে মামুন মাহমুদ সৃষ্টি হতো না, অন্যকেউ হতো এই নারায়ণগঞ্জে।” সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন পোষ্ট করার পর থেকেই বিএনপি অঙ্গণে আলোচনা-সমালোচনায় নতুন করে বিঁধছেন মামুন মাহমুদ।

 

কেননা, মামুন মাহমুদ ১৯৮৫ সালে সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সভাপতি ছিলেন- এমনটা তার অনুগামি দিদার মহসিন প্রচার করলেও মূলত তা মিথ্যাচার বলে দাবী করছেন সিদ্ধিরগঞ্জ বিএনপি ও অঙ্গসংগঠনের একাধিক নেতা। প্রবীন নেতারা জানিয়েছেন, ১৯৮৫ সালে সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সভাপতি ছিলেন আব্দুল হাই রাজু। যিনি বর্তমান জেলা বিএনপির যুগ্ম আহবায়ক। এদিকে, মামুন মাহমুদ কখনই ছাত্রদলের কোন পদবহন করেননি বলেও প্রবীন নেতারা যুগের চিন্তাকে জানিয়েছেন। তাই মামুন মাহমুদের বিষয়ে তার পিএস বা কর্মী দিদার মহসিন এমন বিভ্রান্ত ছড়ানোয় তা নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন নেতারা। অনেকেই ধারণা করছেন, মামুন মাহমুদের জ্ঞাতার্থেই তার কর্মী দিদার এমন মিথ্যাচার করছেন। যদিও মামুন মাহমুদের মুঠোফোনটি বন্ধ থাকায় এই বিষয়ে তার পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

 

অন্যদিকে, ১৯৮৫ সালের তৎকালিন সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সভাপতি ও বর্তমান জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল হাই রাজুর কাছ থেকেও এই বিষয়ে কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে, বর্তমান বিএনপির কমিটি গঠন নিয়ে বিতর্কের আঙ্গুল মামুন মাহমুদের দিকে। বিএনপি অঙ্গনে নানা কারণেই সমালোচনা সৃষ্টি করে যাওয়া মামুন মাহমুদের বিতর্কের পালে নতুন করে হাওয়া লেগেছে। এমনটাই চাউর হচ্ছে ক্ষুব্ধ নেতাকর্মীদের মাঝে।
 

এই বিভাগের আরো খবর