বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

পঞ্চবটীতে লায়ন্স ক্লাব অব নারায়ণগঞ্জের উদ্যোগে বিভিন্ন কর্মসূুচী

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২১  

অক্টোবর সেবা সপ্তাহ" উপলক্ষে লায়ন্স ক্লাব অব নারায়ণগঞ্জ ও লিও ক্লাব অব নারায়ণগঞ্জ সেন্ট্রালের উদ্যোগে নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটীতে অসহায়, দুঃস্থ ও গরীব মানুষের কল্যাণে বিভিন্ন সেবাধর্মী কার্যক্রম পরিচালনা করা হয়েছে। 

 

আজ ১৪ অক্টোবর বৃহস্পতিবার সকালে  পঞ্চবটীস্থ মর্ডান হাউজিং সোসাইটিতে এই সেবামূলক কর্মসূচি পালন করা হয়। সকাল ১০ টা হতে ১টা পর্যন্ত এ কার্যক্রম চলে। এসময় লালপুর, গাবতলী, পঞ্চবটী, ধর্মগন্জ, চাননগর, ফাজিলপুর এবং হরিহরপাড়া থেকে আগত শিশু, যুবক, তরুন ও বয়স্ক ব্যক্তিরা সেবা গ্রহন করে। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাবের রিজিয়ন চেয়ারপার্সন লায়ন সাইফুল্লাহ হৃদয়, জোন চেয়ারপার্সন (ক্লাব) মোমতাজ বেগম, "অক্টোবর সার্ভিস উইক" এর চেয়ারম্যান লায়ন মাহবুবুল হক মাসুদ,  লায়ন্স ক্লাব অব নারায়ণগঞ্জের প্রেসিডেন্ট লায়ন মাহবুবে এলাহী ও সেক্রেটারি লায়ন ইয়াসির আরাফাত। 

 

পরিচালিত সেবা কর্মসূচির উল্লেখযোগ্য ছিল মধ্যে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা, চক্ষু পরীক্ষা ও ছানি অপারেশনের জন্য রোগী বাছাই, দন্ত পরীক্ষা, স্বাস্থ্য সচেতনতায় মাস্ক বিতরণ, গাছের চারা বিতরণ এবং শিশু বাচ্চাদের মাঝে খাতা কলম বিতরণ। 

 

এসময় কয়েকশো গরীব রোগী বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসা পত্র গ্রহণ করে, বিপুল সংখ্যক শিশুর কাছে তুলে দেয়া হয় গাছের চারা ও খাতা কলম, জনসাধারণের মাঝে বিতরণ করা হয় কয়েকশো মাস্ক। জনমানুষকে সেবা গ্রহণে সার্বিক সহযোগিতা করেন লিও ক্লাব অব নারায়ণগঞ্জ সেন্ট্রালের এক ঝাক তরুন।

 

লায়ন্স ক্লাব অব নারায়ণগঞ্জের "অক্টোবর সার্ভিস উইক" প্রোগ্রামের চেয়ারম্যান লায়ন মাহবুবুল হক মাসুদ বলেন, আজকের প্রোগ্রামের মাধ্যমে দুশো থেকে তিনশো লোক উপকৃত হয়েছে। ভবিষ্যতেও এধরনের সেবাদান কর্মসূচি অব্যাহত থাকবে"।

 

এসময় লিও ক্লাব অফ নারায়নগঞ্জ সেন্ট্রালের প্রেসিডেন্ট লিও মোঃ সাইফুল ইসলাম, সেক্রেটারি লিও শাহরিয়ার সাদাফ,ট্রেজারার লিও কাজী তাহমিদ, ১ম ভাইস প্রেসিডেন্ট লিও জুনায়েদ ইসলাম রাজ উপস্থিত ছিলেন। স্থানীয়ভাবে সহযোগিতা করেন মর্ডান হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম মামুন, কার্যকরী সভাপতি মোঃ করিম উল্লাহ এবং পাঠক কন্ঠ ডট কমের সম্পাদক মোঃ মিজানুর রহমান।

এই বিভাগের আরো খবর