শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

পদ না পাওয়ায় মসজিদে দান করা মাইক ফেরত নিলেন সাবেক সাঃ সম্পাদক

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৫ মে ২০২১  

রূপগঞ্জে মসজিদ কমিটিতে পূনরায় সাধারণ সম্পাদক পদ না পাওয়ায় মসজিদে দান করা মাইক ফেরত নেওয়ার অভিযোগ উঠেছে সাবেক সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। সোমবার সকালে  উপজেলার তারাব পৌরসভার কর্ণগোপ এলাকায় এ ঘটনা ঘটে। মসজিদ কমিটি ও এলাকাবাসী জানান, উপজেলার কর্ণগোপ এলাকার অবস্থিত কর্ণগোপ কেন্দ্রীয় জামে মসজিদে তিন বছর আগে  মাইক দান করেন তৎকালীন মসজিদ কমিটির  সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ভুইয়া।

 

এ বছরের গত ১৬ এপ্রিল উক্ত মসজিদে এলাকাবাসীর অংশগ্রহণে নতুন কমিটি গঠিত হয়। নবগঠিত কমিটিতে তিনি সিনিয়র সহ সভাপতি হিসাবে মনোনীত হন। কিন্তু কমিটিতে মোহম্মদ আলী সাধারণ সম্পাদক পদ না পাওয়ায় ক্ষিপ্ত হয়। এদিকে গত শুক্রবার মসজিদ কমিটির সাধারণ সভায় নতুন কমিটির সিনিয়র সহ-সভাপতি পদ থেকে অব্যাহতি নেন মোহাম্মদ আলী।

 

সোমবার সকালে মোহাম্মদ আলী মসজিদের ইমাম শহিদুল ইসলামকে ফোন করে তার দানকৃত মাইক খুলে তাকে দিয়ে দিতে বলেন। ইমাম শহিদুল ইসলাম বিষয়টি কমিটিকে জানালে কমিটি তার দান করা মাইক ফেরত দিয়ে দেয়। হঠাৎ করে মাইকে আযান দেওয়া বন্ধ হয়ে যাওয়ায় কর্ণগোপ কেন্দ্রীয় জামে মসজিদে আসা মুসুল্লিরা জামাতে নামাজ পড়তে  বিড়ম্বনায় পড়েন।

 

এ ব্যাপারে নব-গঠিত মসজিদ কমিটির সাধারণ সম্পাদক  নাজমুল হুদা জানান, মোহাম্মদ আলী দীর্ঘ ১২ বছর আগে দুই বছর মেয়াদী কমিটির সাধারণ সম্পাদক মনোনীত হন। কিন্তু তিনি সরকার দলীয় ওয়ার্ড কমিটির নেতা হওয়ার কারণে  মেয়াদ শেষ হলেও ১২ বছরে কোন কমিটি গঠন করতে দেননি। দীর্ঘ ১২ বছরে কোন আর্থিক হিসাব এলাকাবাসীকে দেননি তিনি। নব গঠিত কমিটিকেও  কোন  লিখিত হিসাব দিতে পারেন নি। উল্টো সাধারণ সম্পাদক না হতে পারার কারণে দান করা মাইক ফিরিয়ে নেন।  

 

মসজিদ কমিটির সভাপতি শফিউদ্দিন প্রধান বলেন, দান করে কেউ কোন জিনিস  ফেরত নেয় এমন নজির আমি আর কোনও দিন দেখিনি। তবুও সে ফেরত চাইছে সেজন্য আমরা তার জিনিস ফিরিয়ে দিয়েছি। এ ব্যাপারে মোহাম্মদ আলী বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যো। আমি মাইক খুলে নেয়নি মসজিদ কর্তৃপক্ষ আমাকে মাইক খুলে দিয়ে দিয়েছে।   

এই বিভাগের আরো খবর