বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনে অবৈধ গাড়ি ও মোটরসাইকেল পার্কিং

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৫ জুন ২০২২  

 

নারায়ণগঞ্জ শহরকে যানজট নিরসনে কাজ করছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রশাসন। কিন্তু প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনে অবৈধভাবে গাড়ি ও ফুটপাতে মোটরসাইকেলের পার্কিং। এতো বড় একটি বেসরকারি প্রতিষ্ঠানে নেই কোনো পার্কিং ব্যবস্থা। ফলে বিবি রোডের দু'পাশে রাস্তায় যানবাহন দাঁড় করিয়ে সেবা নিতে আসার কারণে বেশীরভাগ সময়ই এখানেই যানজটের সৃষ্টি হয়। শহরের বুকে এতো বড় একটি পপুলার ডায়াগনস্টিক সেন্টারের পার্কিং না থাকায় তার প্রভাব পড়ছে বঙ্গবন্ধু সড়কে আর প্রতিনিয়ত যানজটের সৃষ্টি হচ্ছে। এতে করে যানজটে নাকাল নগরবাসী।

 

সরেজমিনে মঙ্গলবার ( ১৪ জুন ) গিয়ে এমন চিত্র দেখা গেছে, পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনের ফুটপাত ওষুধ কোম্পানির মোটরসাইকেলের সারি সারি লাইন । শুধু তাই নয় রয়েছে সেবা নিতে আসা রোগীদের যানবাহন ও সেবা প্রদান করা ডাক্তারের ব্যক্তিগত যানবাহনও। এসকল যানবাহনের কারণে রাস্তায় সৃষ্টি হয়েছে যানজট। এছাড়াও পপুলার ডায়াগনস্টিক সেন্টারের পাশের গলি রয়েছে ভাসমান হকারদের দখলে। ফলে ভোগান্তিতে পড়তে হচ্ছে রাস্তা দিয়ে চলাচলকৃত যানবাহন ও ফুটপাত দিয়ে চলাচলকৃত সাধারণ মানুষ।

 

সাধারণ পথচারীরা জানান, পপুলার ডায়াগনস্টিক সেন্টারে প্রতিদিন হাজার হাজার মানুষ আসে সেবা নিতে। ফলে প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত সেবা নিতে আসা রোগীরা যানবাহন নিয়ে আসে পপুলার ডায়াগনস্টিক সেন্টারে। শুধু তাই নয় পপুলার সামনে ফুটপাতের উপরে বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিদের মোটর সাইকেল রাখায় প্রতিনিয়ত সৃষ্টি হয় যানজট।

 

 

সাধারণ পথচারীরা আরও জানান, এসব কারণেই পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনে প্রতিদিনই যানজট লেগেই থাকে। তাদের নেই কোনো নিজস্ব পার্কিং ব্যবস্থা। পপুলার ডায়াগনস্টিক সেন্টারের নিজস্ব সিকিউরিটি গার্ড থাকলেও তারা যানজট নিরসনে তেমন কোনো দায়িত্ব পালন করতে পারে না। আর ঔষধ কোম্পানির প্রতিনিধিদের মোটরসাইকেল ফুটপাত রেখে রাস্তা বন্ধ করে রাখে। ওষুধ কোম্পানির প্রতিনিধিদের মোটরসাইকেল শুধু পপুলারের সামনে না পাশের গলিতেও সাড়ি সাড়ি লাইন করে রাখে যার ফলে সেখানে দেখা দেয় তীব্র যানজট।এমই/জেসি
 

এই বিভাগের আরো খবর