শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

পুরোনোদেরই চেয়ারম্যান হিসেবে চান সেলিম ওসমান

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২১  

আবারো বর্তমান চেয়ারম্যানদেরকেই আবারো চেয়ারম্যান হিসেবে চান এমপি সেলিম ওসমান। গতকাল বিকেলে বন্দর ইউএনও শুক্লা সরকারের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে এমপি সেলিম ওসমান এসব কথা বলেন। এমপি সেলিম ওসমানের ঘোষণায় মর্মাহত হয়েছেন বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা। তারা বলছেন, পুনরায় বর্তমান চেয়ারম্যানদের নির্বাচিত করতে চান এমপি সেলিম ওসমান। সেই হিসেবে বর্তমান মুসাপুর ইউনিয়নের চেয়ারম্যান রাজাকারপুত্র মাকসুদ চেয়ারম্যানও পুনরায় নির্বাচিত হবেন। তিনি মুক্তিযোদ্ধা হিসেবে কী করে এমনটি চাইতে পারেন।

 

অনুষ্ঠানে  আসন্ন ইউপি নির্বাচনের বিষয়ে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম সেলিম ওসমান বলেছেন, দুই দুইবার করোনার সময় আমার চেয়ারম্যান মেম্বার এবং কাউন্সিলরবৃন্দ, যেভাবে কাজ করেছেন, বন্দরকে রক্ষা করেছেন, এটা কিন্তু অন্যান্য জেলায়, অন্যান্য উপজেলায় আপনারা পাবেন না। আর এটার বুদ্ধিদাতা ছিল আমার শুক্লা (বন্দর উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকার)। কার ঘরে বাচ্চা হবে, কে অসহায়, কে জীবন ঠিকমতো চালাতে পারছেন না, কার হাত নাই, কার পা নাই, কার চোখ নাই তা তার ঠোটস্থ।
 


তিনি বলেন, জনগণ খুব ভাল বুঝে বিপদে কারা জনগণের পাশে ছিল। আজকে অনেকেই আছেন যারা নাকি নির্বাচন করবেন। এই চেয়ারম্যান এই মেম্বার তারা কিন্তু গত পৌণে দুই বছর কোন কাজ করতে পারেনি। এরা আমাদের সন্তানের মতো হয়ে গেছে। নতুন একজনকে যদি আমরা আনতে যাই, দেখা যাবে তাদের শিখাতে শিখাতেই সময় শেষ হয়ে যাবে। প্রথমে কেউ মেম্বার চেয়ারম্যান হওয়ার পরে একটা গর্ব জন্মায়, মানুষের দিকে তাকাইয়া থাকে, কখন ওরে আস্সালামু আলাইকুম বলবে। কারন চেয়ারম্যান সাহেব না। এই অহংকারটা কাটাতে কিন্তু একটা সময় লাগে। আমাদের চেয়ারম্যানদের কিন্তু সেই অভিজ্ঞতা আছে। বন্দরকে রক্ষা করার জন্য।

 

সেলিম ওসমান বলেন, সেই সবচেয়ে ভালমানুষ যে শত্রুর সাথে আলিঙ্গন করতে পারে। আমার জীবনটা কিন্তু আমি শত্রুর সাথে আলিঙ্গন করে কাটিয়েছি। বন্দরে কেউ শত্রু থাকবে না, কেউ কারো শত্রু হবে না। ভাল কাজ দেখান। আমাদের দুই একজনের যদি একটু মতবিরোধ থাকে আমরা বসবো। আমরা কাকে মেম্বার বানাবো, কাকে চেয়ারম্যান বানাবো, আমরা খুব তাড়াতাড়ি সিদ্ধান্ত নিব। দুইএকদিনের ভিতর হয়তো এই বিষয়ে সিদ্ধান্ত চলে আসবে। সুতরাং আমি সবাইর কাছে বিনিত অনুরোধ রাখলাম, আমি থাকি আর না থাকি, বন্দরে যেন কোন প্রকার হাহাকার সৃষ্টি না হয়।
 

এই বিভাগের আরো খবর