শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

পুলিশ রেকারের বিল দাবি করায় ক্ষোভে চালকের আত্মহত্যার চেষ্টা

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১  

সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ব্যাটারী চালিত ইজিবাইক আটক করে রেকার বিল দাবি করায় জুম্মন (৩০) নামে এক চালক ক্ষোভে নিজের পেটে ছুরিকাঘাত করে আহত্মহত্যার চেষ্টা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

 

সোমবার (২২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় কাঁচপুর সেতুর পশ্চিম পাশে শিমরাইলে নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের ডাম্পিং ষ্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় জুম্মনকে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে স্থানীয় সুগন্ধা হাসপাতালে পরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে ট্রাফিক পুলিশ।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডাচবাংলা ব্যাংক’র ইউটার্ন এলাকা থেকে জুম্মনের ব্যাটারী চালিত ইজিবাইকটি আটক করে ট্রাফিক পুলিশের এটিএসআই রাশেদ। এসময় জুম্মনকে কয়েকটি চড়-থাপ্পর মেরে ২ হাজার ৫’শ টাকা রেকার বিল দাবি করেন রাশেদ। পুলিশের মার খেয়ে এবং দাবিকৃত রেকার বিল পরিশোধ করতে না পেরে ক্ষোভে অভিমানে নিজের পেটে নিজেই ছুরিকাঘাত করেন জুম্মন। এসময় হতবাক হয়ে পড়েন প্রত্যক্ষদর্শীরা। তারা দ্রুত তাকে পাশর্^বর্তী সুগন্ধা হাসপাতালে ভর্তি করে।

 

সিদ্ধিরগঞ্জের শিমরাইল ট্রাফিক পুলিশের টিআই আব্দুল করিম জানান, এক ইজিবাইক চালক নিজের পেটে নিজেই ছুরি মেরেছে না অন্য কেউ ছুরি মেরেছে তা জানা যায়নি। খবর পেয়ে আমাদের রেকারের অপারেটর সেখানে গিয়ে ইজিবাইকটি হেফাজতে রেখেছে। আহত ইজিবাইক চালককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা এখন ভালো। তবে তিনি ইজিবাইক চালকের কাছ থেকে রেকার বিল দাবি করার কোন ঘটনা ঘটেনি বলে জানান।

 

এদিকে একটি সূত্র থেকে জানা যায়, নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের টিআই প্রশাসন কামরুল ইসলাম বেগের নিয়ন্ত্রনে গুরুত্বপূর্ণ শিমরাইল ও সাইনবোর্ডসহ ৮টি রেকার রয়েছে। প্রতিটি রেকারের অপারেটরকে মাসে ৫ থেকে ৮ লাখ টাকা টার্গেট দিয়ে দেওয়া হয়। সেই টার্গেট পূরণ করতে গিয়ে ব্যাটারী চালিত ইজিবাইকসহ বিভিন্ন যানবাহন আটকে রেকার বাণিজ্যে মেতে উঠেন রেকারের দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা।

এই বিভাগের আরো খবর