শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

পুলিশ হেফাজতে নির্যাতনের ঘটনায় সোনারগাঁয়ের সাবেক ওসিএসআই কারাগারে

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩  

 যুবলীগ নেতাকে পুলিশি হেফাজতে নির্যাতন ও ক্রসফায়ারের হুমকির ঘটনায় সোনারগাঁ থানার সাবেক ইন্সপেক্টর (অফিসার ইনচার্জ) মোর্শেদ আলম ও সাবেক উপ-পরিদর্শক (এসআই) সাধন বসাককে কারাগারে পাঠিয়েছেন আদালত।

 

 

রোববার (১২ মার্চ) দুপুরে হাইকোর্টের জামিনের মেয়াদ শেষে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক মো. আস-সামস জগলুল হোসেন তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তথ্যটি নিশ্চিত করেছেন আদালত পুলিশের পরিদর্শক (ওসি) মো. আসাদুজ্জামান।
 

 

 

নারায়ণগঞ্জ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এড. মনিরুজ্জামান বুলবুল গণমাধ্যমকে বলেন, পুলিশ হেফাজতে নির্যাতনের ঘটনায় আসামিদের বিরুদ্ধে মামলা হয়েছিল। আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলে তারা হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিন পান।

 

 

মেয়াদ শেষে তারা আজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
 

 


মামলার বাদী আনিসুর রহমান আলমগীর বলেন, ২০১৮ সালের ১১ নভেম্বর যুবলীগ নেতা জাহিদুল ইসলাম স্বপন, বাবুল এবং আমাকে সোনারগাঁ থানার সাবেক ওসি মোর্শেদ আলম ও এসআই সাধন বসাক বাসা থেকে তুলে নিয়ে থানায় নিয়ে মারধর করে নির্যাতন করে। এক পর্যায়ে তারা জাহিদুল ইসলাম স্বপনের কাছে চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে ক্রসফায়ার দিয়ে মেরে ফেলারও হুমকি দেন।
 

 


তিনি আরও বলেন, পরবর্তীতে জাহিদুল ইসলাম আদালতে তাদের বিরুদ্ধে একটি মামলা করেন। এ মামলার সাক্ষী ছিলাম আমি। আসামিরা আমাকে সাক্ষ্য না দেওয়ার জন্য বিভিন্নভাবে হুমকি-ধামকি দেন। আমার বাড়িতে গিয়েও হুমকি দেন। পরবর্তীতে এ ঘটনায় আমি নিজে বাদী হয়ে আরও একটি মামলা করি।

 

 

আদালত মামলাটি তদন্তের নির্দেশ দেন। সেই তদন্তের প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন। আজ তারা আদালতে উপস্থিত হয়ে জামিন চাইলে আদালত তাদের কারাগারে পাঠিয়েছেন। আমি এ মামলায় সুষ্ঠু বিচার চাই।

 

 

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, আদালত দুজন পুলিশ সদস্যকে কারাগারে পাঠিয়েছেন। তারা হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। মেয়াদ শেষে আজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়েছিলেন। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। এন.হুসেইন/জেসি
 

এই বিভাগের আরো খবর