শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

পোড়ানো হল ৩৬ কোটির কারেন্ট জাল: গ্রেফতার ৫

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৪ মার্চ ২০২১  

মুন্সিগঞ্জ শহরের পঞ্চসার এলাকায় অবস্থিত সাওবান ফাইবার ইন্ড্রাস্ট্রিজ নামক একটি কারখানায় নিষিদ্ধ কারেন্ট জাল মজুদ রাখার দায়ে ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব ১১। গ্রেফতারকৃতদের নাম আবুল কাশেম, আলম, বেলাল, শফিকুল ইসলাম ও আতাউর। গত (৩ মার্চ) র‌্যাবের একটি ভ্রাম্যমাণ আদালত কারখানাটিতে অভিযান পরিচালনা করে এদের গ্রেফতার করে। এ সময় তাঁদের দখল হতে প্রায় ৩৬ কোটি টাকা মূল্যের ১ কোটি ২০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। এরপর এসব কারেন্ট জাল আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়।


বুধবার (৪ মার্চ) দুপুরে বিভিন্ন গণমাধ্যমে পাঠানো র‌্যাব ১১’র অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।


সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব আরো জানায়, দেশীয় উৎপাদিত কারেন্ট জাল কারখানা সিংহভাগ মুন্সিগঞ্জের মুক্তারপুরে অবস্থিত। কারেন্ট জাল উৎপাদন ও বিপণন নিষিদ্ধ হলেও বর্ষা মৌসুমকে সামনে রেখে মুন্সিগঞ্জের শিল্পনগরী পঞ্চসার এলাকার বিভিন্ন ফ্যাক্টরীতে দিনরাত ব্যাপকভাবে তৈরী হচ্ছে কারেন্ট জাল। পঞ্চসার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তফার নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে এই কারেন্ট জাল উৎপাদন ও বিপণন করে আসছে। গ্রেফতারকৃত আসামীদেরকে মুন্সিগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। 
 

এই বিভাগের আরো খবর