বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

প্রশাসনের নাম ভাঙিয়ে অবৈধ স্ট্যান্ডগুলো থেকে চাঁদা আদায়

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২১  

নারায়ণগঞ্জ শহরের বেশ কয়েকটি জায়গায় গড়ে উঠেছে অবৈধ সিএনজি ও ইজিবাইক স্ট্যান্ড। এসব অবৈধ স্ট্যান্ডের কারণে প্রতিনিয়ত যানজটের সৃষ্টি হচ্ছে সড়কগুলোতে। এতে প্রতিদিনই পথচারীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে সড়কে। তবে গড়ে উঠা এসব অবৈধস্ট্যান্ডগুলো সরাতে আগ্রহ নেই প্রশাসনের।

 


সরেজমিনে দেখা যায়, নগরীর চাষাঢ়ার মোড়ের কেন্দ্রীয় শহীদ মিনারের পেছনে, বঙ্গবন্ধু সড়কের সোনালী ব্যাংকের সামনে, রাইফেল ক্লাবের সামনে, খানপুর হাসপাতালের সামনে, কালীবাজার মোড়, ২নং রেল গেট, উকিল পাড়া, মন্ডলপাড়া পুলসহ বিভিন্ন মোড়ে মোড়ে গড়ে উঠেছে অবৈধ সিএনজি ও ইজিবাইক স্ট্যান্ড। এসব স্ট্যান্ডগুলোর কারনে শহরে যানজট লেগেই থাকে।

 


চাষাঢ়া মোড়ের সিএনজি চালকরা জানা যায়, আমাদের স্ট্যান্ডগুলো থেকে রাজনৈতিক কিছু নেতা ও প্রশাসনের কিছু অসাধু কর্মকর্তারা প্রতিদিন চাঁদা নিয়ে থাকেন। প্রতিদিন গাড়ি প্রতি আমাদের কাছ থেকে ২০ টাকা করে চাঁদা নিয়ে থাকেন। আমরা চাঁদা না দিলে আমাদের গাড়িগুলো রাখতে দেয়না, মারধর ও গালি-গালাস করে। কিন্তু গাড়ি রেখে যাত্রী নেওয়ার জন্য আমাদের স্ট্যান্ড দরকার তাই আমরা রাস্তার মাঝেই গাড়ি রেখে যাত্রী তুলি এতে কিছুটা শহরে যানজট সৃষ্টি হবেই।

 

এদিকে নগরীর ২নং রেল গেট ও কালী বাজার মোড়ের ইজিবাইক চালকরা জানান, প্রতিদিন গাড়ি প্রতি আমাদের কাছ থেকে ট্রাফিক পুলিশ ও সিটি কর্পোরেশনের যানজট নিরসন কর্মীরা ১০ টাকা করে চাঁদা নেন। চাঁদা না দিলে তারা আমাদের গাড়ির চাকাগুলো ফুটো করে দেয়।

 

এ বিষয়ে  ট্রাফিক বিভাগের টি.আই কামরুল ইসলাম বলেন, আমাদের কোন কর্মকর্তা চাঁদা নেওয়ার সাথে জড়িত না। কিছু চক্র আমাদের নাম ভাঙ্গিয়ে এসব অবৈধ স্ট্যান্ড থেকে চাঁদা তোলেন। আমরা অতি শিঘ্রই এসব চাঁদাবাজদের বিরূদ্ধে আইনগত ব্যবস্থা নেব এবং অবৈধ যে সব স্ট্যান্ড রয়েছে তা উচ্ছেদ করে শহরকে যানজট মুক্ত রাখব।

এই বিভাগের আরো খবর