মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন শুভ উদ্বোধন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২০ মার্চ ২০২৩  

 

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আমি কাল নাও থাকতে পারি। যেকোন সময় চলে যেতে পারি। আমরা অনেক টাকা দেখেছি অনেক অভাব দেখেছি। টাকার পাহাড়ের ওপর শুয়েছি। আবার এক বেলা ভাত খেয়েছি এক বেলা খাইনি।

 

 

আমার বড় ভাই সেলিম ওসমান বায়তুল মোকাররমের সামনে মুরগী বেঁচত। আমাদের জন্য এক টাকাও রেখে যাননি। আমাদের একমাত্র বাড়িটি নিলামে উঠিয়ে দেয়া হয়েছিল। শ্রমিকরা চাঁদা দিয়ে আমাদের বাড়ি ছাড়িয়ে দিয়েছিল। সেদিন আমার বাবা এসে বলেছিল এখন থেকে তোমরা আমার বাড়িতে না শ্রমিকদের বাড়িতে বড় হচ্ছ। সবসময় তাদের পক্ষে কথা বলবে।

 

 

রোববার (১৯ মার্চ) বিকেলে ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

 

 

তিনি আরও বলেন, ওরা বলল এর আগে যে এমপি ছিলেন গিয়াসউদ্দিন ভাই তিনি এখানে নজর দেয়নি। গিয়াস ভাই এমপি হয়নি। তাকে মোহাম্মদ আলী ভাই এমপি বানিয়েছিল। তিনি বিপুল ভোটে পরাজিত হয়েছিল।

 

 

আমাকে ৩৬ হাজার ভোটের ব্যাবধানে বিজয়ী ঘোষণা করা হয়েছিল। ভোট কেন্দ্রে তার পোলিং এজেন্ট ছিল না বিভিন্ন জায়গায়। রাতে ফলাফল পাল্টে দেয়া হল। সেই সময় আমি বলেছিলাম মোহাম্মদ আলী ভাই সবার আগে আপনাকেই কামড় দিবে, হয়েছেও তাই।

 

 

তিনি বলেন, বলা হয়েছে কলেজটা আপনার নামে হবে। এটা আমার নামে হবে না। আমার নামে শুধু আমার কবরস্থান হবে। যদি শেখ হাসিনাকে আল্লাহ ক্ষমতায় রাখেন ইনশাআল্লাহ এই কলেজ বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী ভাইয়ের নামেই হবে। কারণ তারা আমাদের এই দেশ দিয়েছেন।

 

 

তিনি আরও বলেন, স্কুল হবে কলেজও হবে। লাভ কী? মাদক আমাদের সমাজের জন্য অনেক বড় থ্রেট। ভাল কাজ করতে ভাল মানুষ দরকার। আমাদের বয়স হয়ে গেছে। আমরা ভাল কিছু করতে চাই৷ আমরা আমাদের চিন্তা করি না, তোমাদের চিন্তা করি।

 

 

তিনি বলেন, শেখ হাসিনা মানে উন্নত বাংলাদেশ। আমাদের শৈশব কেড়ে নেয়া হয়েছিল বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে। তার কিছু হলে এ দেশ এমন পর্যায়ে চলে যাবে যেখান থেকে উঠে আসা কঠিন হয়ে যাবে। আপনারা তার জন্য দোয়া করবেন।

 

 

এ সময় ফতুল্লা পাইলট উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন তার বক্তব্যে বলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের মাননীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমান তার শত ব‍্যস্ততার মধ্যেও আমাদের সময় দিতে পেরেছেন বলে আমরা চির কৃতজ্ঞ থাকব। আজ আমাদের এই অনুষ্ঠানের মধ্য মণি একেএম শামীম ওসমান তার অনুপ্রেরণায় ফতুল্লা পাইলট উচ্চ বিদ‍্যালয় আজ উজ্জীবিত।

 

 

তার অবদানে ফতুল্লা পাইলট উচ্চ বিদ‍্যালয়ে যদি আমরা  লক্ষ্য করি পশ্চিম পাশে নিচ তলা ভবন ছাড়া এবং পশ্চিম দিকের দ্বিতীয় তলা ও তৃতীয় তলা, দক্ষিণ দিকের তৃতীয় তলা ভবন সহ আজকে যে নতুন ভবন উদ্বোধন হলো সব তারই একমাএ অনুদান।  

 

 

তার অনুদান ছাড়া ফতুল্লা পাইলট উচ্চ বিদ‍্যালয়ে ছাত্র- ছাত্রীরা ক্লাসে বসা সম্পূর্ণ হতো না। যার পদক্ষেপে আজ আমরা ধন‍্য এবং এতো শিক্ষার্থী পড়াশোনা করছে। আমি আশা করব অদূর ভবিষ্যতেও তার সান্নিধ্য পেয়ে ফতুল্লা পাইলট উচ্চ বিদ‍্যালয় আরো উন্নত হবে এই কামনা রাখি।

 

 

শারমিন সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সাবেক কমান্ডার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা ইউনিট কমান্ডার ও ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের ম‍্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মোহাম্মদ আলী তার সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাস্টির সভাপতি খালেদ হায়দার খান কাজল

 

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌসসহ আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ও স্কুলের ম‍্যানেজিং কমিটির সকল সদস্যবৃন্দ এবং শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।অনুষ্ঠান বাস্তবায়নে ছিলেন অত্র বিদ‍্যালয়ের  প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন।
 

এই বিভাগের আরো খবর