বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

ফাইনালে বসুন্ধরা কিংস ও আবাহনী

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২১  

স্বাধীনতা কাপের ফাইনালে উঠেছে মৌসুমের সেরা দুই দল আবাহনী ও বসুন্ধরা কিংস। গতকাল (১৪ ডিসেম্বর) নিজেদের সেমিফাইনাল খেলতে নামে দুই দল। জমজমাট ম্যাচ শেষে শিরোপার লড়াইয়ে টিকে আছেন দুই দল। শনিবার (১৮ ডিসেম্বর) শিরোপার জন্য নামবে দুই দল।

 

শুরু থেকেই শিরোপার জন্য ফেবারিট লাগছিলো এই দুই দলকে। তার কারণ ছিলো তাদের গড়ে তোলা শক্তিশালী দল। ভারসম্পন্নপূর্ণ দল গড়েছিলেন দুই দলই। এবার ফাইনালেই মুখোমুখি হবে তারা। খেলোয়াড় আর ফর্ম হিসাব করলে দুই দলই শিরোপার দাবিদার। কার হাতে উঠবে স্বাধীনতা কাপ তা দেখা যাবে শনিবারে।

 

স্বাধীনতা কাপ ফুটবলের প্রথম সেমিফাইনালে আবাহনী ২-০ গোলে হারিয়েছে স্পোর্টিং ক্লাবকে। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ম্যাচটি। কোস্টারিকান ফরোযার্ড কলিনেন্দ্রেসের পারফর্মেন্সে আবাহনী সেমিফাইনালে। ১টি গোল ও ১ টি এসিস্ট করে ম্যাচ সেরা পারফর্ম করেন তিনি।

 

২৫ মিনিটে বক্সের মাথা থেকে কলিন্দ্রেসের নেয়া ফ্রি-কিক সরাসরি আশ্রয় নেয় জালে। ৮২ মিনিটে তার নিঁখুত ফ্রি-কিক থেকে বাঁ-পায়ে ব্যবধান দ্বিগুন করেন নাবিব নেওয়াজ জীবন।

 

১৯৯০ সালে মোহামেডানকে ফাইনালে ২-১ গোলে হারিয়ে স্বাধীনতা কাপ চ্যাম্পিয়ন হয়েছিল আবাহনী। এরপর থেকে আর স্বাধীনতা কাপ জেতা হয়নি তাদের। এইবার শিরোপা এক ধাপ দূরেই রয়েছে।

 

একই মাঠে ২য় সেমিফাইনালে খেলতে নামে পুলিশ ফুটবল ক্লাব ও বসুন্ধরা কিংস। জমজমাট ওই ম্যাচ গড়ায় ১২০ মিনিট পর্যন্ত। মিডফিল্ডার ইব্রাহিম ও ডিফেন্ডার ইয়াসিনের কল্যানে বসুন্ধরা কিংস ফাইনালে উঠে পড়ে।

 

খেলা ৮ মিনিটেই গোল পেয়ে এগিয়ে যায় পুলিশ ফুটবল ক্লাব। ড্যানিলোর দুর্দান্ত এক হেডে করা গোলে এগিয়ে যায় তারা। ৩০ মিনিটে কোনাকুনি শটে সমতায় ফেরান কিংসের ইব্রাহিম। নির্ধারিত ৯০ মিনিটে আর গোল না হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। খেলা যখন পেনাল্টি শুট আউটের দিকে আগাচ্ছিলো তখনই কিংসকে রক্ষা করে ইয়াসির আরাফাত।

 

ব্রাজিলিয়ান রবসন রবিনহোর কর্নার একজনের মাথা হয়ে পোস্টের সামনে পড়লে চলতি বলেই পা চালিয়ে দেন ইয়াসির আরাফাত। ১২০ মিনিট লড়াই করা পুলিশের সবকিছু শেষ হয়ে যায় এই তরুনের শটে।

এই বিভাগের আরো খবর