বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

বক্তাবলী যুবদলের সভায় খাবার নিয়ে হুড়োহুড়ি

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২ জুন ২০২২  

# তৃণমূলে সমালোচনার ঝড় বইছে
 

৩০ মে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী ইউনিয়ন যুবদল। 

 

দেশে এই দিনটিকে শ্রদ্ধাভরে স্মরণ করে বিএনপি নেতা কর্মীরা। জাতীয়তাবাদী দলের শীর্ষ পর্যায়ের নেতাদের দাবী এই দিনে শহীদ জিয়াকে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছে। 

 

র্দীর্ঘ ১৩ বছর যাবৎ বিএনপির নেতা কর্মীরা সক্রিয় ভাবে শহীদ জিয়ার মৃত্যু বার্ষিকী পালন করছেন। বক্তাবলী ইউপি যুবদলের এই আলোচানা সভা শেষে খাবার বিতরণ করা হয়। তবে এই খাবার নিয়ে লঙ্কাকান্ড ঘটে। যা নিয়ে সর্বস্তরের মানুষের সমালোচনার ঝর বইছে। 

 

তবে দোয়া মাহফিল শেষ হতেই নেতাকর্মীরা খাবার নিয়ে মেতে উঠেন হুড়োহুড়িতে। যা রিতিমত মারামারি ঘটনায় ঘটে যায়। আর এই ঘটনা নিয়ে আলোচনা সমালোচনার ঝর বইছে। 

 

সেই সাথে তৃনমুল পর্যায়ের মানুষ তাদের এই কান্ড নিয়ে বলছে তারা যেন ১৩ বছর যাবৎ ক্ষুধার্ত হয়ে আছে। অনুষ্ঠানে সিনিয়র নেতাদের চেইন অব কমান্ড মানার কোন তোয়াক্কা নেই।

 

 আবার কেউ কেউ বলছে তাদের এই ধরনের কর্মকান্ডের জন্য বিএনপি ক্ষমতায় আসতে পারে না। অনুষ্ঠানে প্রধান অথিতি ফতুল্লা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব শহিদুল ইসলাম টিটুর সামনে এই ন্যাক্কার জনক ঘটনা ঘটে।

 

বুধবার এক জুন দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী ইউনিয়ন যুবদলের আয়োজনে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১ তম শাহাদাত কর্মসূচির অংশ হিসেবে দোয়া অনুষ্ঠান শেষে এই ঘটনা ঘটে।

 

তৃনমুল পর্যায়ের নেতা কর্মীরা জানান, দীর্ঘ ১৩ বছর যাবৎ বিএনপি নেতা কর্মীরা এই দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী সক্রিয় ভাবে পালন করতে পারে নাই।

 

 এই বছর পালন করার সুযোগ পেয়ে কোন চেইন অব কমান্ড না মেনে যেই ভাবে পারছে সেই ভাবে খাবার নিয়ে মারামারি হুড়োহুড়ি করে। নেতা কর্মীরা যেন দীর্ঘ দিন ক্ষুধার্ত তা তাদের এই কর্মকান্ডেই বোঝো গেছে। খাবার নিয়ে হুড়োহুড়ির ঘটনায় স্থানীয় মানুষের মাঝেও সমালোচনা হচ্ছে।

 

 

অনুষ্ঠানে আসা প্রধান অথিতি ফতুল্লা থানা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব শহিদুল ইসলাম টিটু বলেন, সরকারকে ক্ষমতা থেকে হটানোর জন্য আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় আন্দোলনে নামতে হবে।

 

 আন্দোলন ছাড়া এই সরকারকে হটানো যাবে না। আমরা কোন গ্রুপিং চাই না। এই গ্রুপিংয়ের কারনে দল আরও ক্ষতিগ্রস্থ হচ্ছে। এই গ্রুপিং থেকে বের হয়ে আমাদেরকে রাস্তায় নামতে হবে। এই সয়ম খাবার বিতরনে হুড়োহুড়ি নিয়ে তিনি নিজেও বিব্রতবোধ করেন।
 

 

বক্তাবলী ইউনিয়ন বিএনপির সভাপতি সুমন আকবর বলেন, খাবার নিয়ে হুড়োহুড়ি করতে পারে কিন্তু আমরা তা দেখি নাই। আমাদের ইউনিয়নে সকলে দলের শৃঙ্খলা মেনেই চলে। আর খাবার নিয়ে মারামারি করে থাকলে আমরা নিজেরা বসে তা সমাধান করি। বিবি/জেসি
 

এই বিভাগের আরো খবর