বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

বঙ্গবন্ধু সড়কের যানজটের কারণে সব শেষ

মেহেদী হাসান

প্রকাশিত: ৪ আগস্ট ২০২২  


# যানজটে আটকা এ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়ি

 

যানজটের নগরী এখন নারায়ণগঞ্জ শহর। সকাল থেকে রাত পযর্ন্ত শহরের প্রতিটি প্রধান সড়কে যানজট লেগেই থাকে। বর্তমানে ২নং রেল গেট থেকে রিকশায় করে চাষাঢ়ার মোড়ে আসতে সময় লাগে ২০ থেকে ৩০ মিনিট। বন্দর ১নং খেয়া ঘাট থেকে রিকশায় আসতে সময় লাগে ৪০ মিনিট। এমনটাই জানিয়েছেন নারায়ণগঞ্জ শহরের কয়েকজন নাগরিক। সরেজমিনে দেখা যায়, ২নং রেল গেটস্থ এলাকা, নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের মোড়, কালিবাজার মোড়, গলাচিপার মোড়, নুর মসজিদের সামনের মোড় ও পপুলার ডায়াগনস্টিক সেন্টার এর সামনে সহ বিভিন্ন  মোড়ে মোড়ে গাড়িগুলো ইউ টার্ন ও উল্টো পথে আসার কারনে শহরে যানজটের সৃষ্টি হয়।

 

গতকাল সন্ধ্যা ৭টায় নগরীর বঙ্গবন্ধু সড়কে ছিল দীর্ঘ যানজট। এমন সময় দেখা যায়, একই লাইনে যানজটে আটকে আছে ২টি জরুরী সেবার গাড়ি। রোগী সহ একটি এ্যাম্বুলেন্স ও তারই পাশে ফায়ার সার্ভিসের ২টি গাড়ি। জানা যায়, গতকাল সন্ধ্যা ৭টায় চাষাঢ়া ডাক বাংলোর সামনে একটি বিদ্যুতের খুটিতে আগুন লেগে যায়। এমন খবর পেয়ে মন্ডল পাড়া ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন নেভানোর জন্য ঘটনার স্থলে রওনা হয়। কিন্তু ফায়ার সার্ভিসের ২টি ইউনিট চাষাঢ়ার মোড়ে এসে যানজটে আটকা পড়ে।

 

ফায়ার সার্ভিসের গাড়ির পাশের লাইনে এসে আটকা পড়ে রোগি সহ নারায়ণগঞ্জ সরকারী ভিক্টোরিয়া হাসপাতালের একটি এ্যাম্বুলেন্স। ২টি গাড়ির জরুরী হর্ণ উচ্চ স্বরে বাজলেও যানজট কিছুতেই ছুটছে না। এমন সময় পাশের থেকে একজন যাত্রী বলে উঠলো এই যানজটের কারনেই বুজি সব গেলো। একপাশে মৃত্যুর সাথে লড়াই করে দূত অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে রুগিকে অন্য দিকে আগুন লাগার খবরে দ্রুত ঘটনাস্থলে পৌছাচ্ছেন ফায়ার সার্ভিসের গাড়ি।

 

যদি ফায়ার সার্ভিসের গাড়িগুলো সময় মতো যেতে না পারে তাহলে আগুনে পুরে সব শেষ হয়ে যাবে। গত দুই মাস আগে নারায়ণগঞ্জ জেলা পুলিশ শহরের যানজট নিরসনের জন্য বিভিন্ন মোড়ে মোড়ে ট্রাফিক নিয়োগ দেন, যাতে শহরে ব্যাটারী চালিত ইজি বাইক ও অটো রিকশা প্রবেশ না করে। কিন্তু ট্রাফিকের চোখে ফাঁকি দিয়ে প্রতিদিনই হাজার হাজার ইজিবাইক শহরে প্রবেশ করেন। আর এইসব ইজিবাইক ও অটো রিকশার কারণে শহরে দীর্ঘ যানজটের সৃষ্টি।এসএম/জেসি            

এই বিভাগের আরো খবর