বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

বঙ্গবন্ধুর চেতনা ধারণ না করলে সুন্দর বাংলাদেশ গড়া যাবে না : ডিসি

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২১  

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ বলেছেন, আমাদের সকলকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে আগামীর প্রজন্মকে গড়ে তুলতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব আমাদের অহংকার। তিনি এদেশে জন্মেছিলেন বলেই আজ আমরা স্বাধীন জাতি হিসেবে বিশ্বের বুকে মাথা উচু করে দাড়িয়ে আছি। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে বঙ্গবন্ধুর চিন্তা চেতনা ধারণ করতে না পারলে  একটি সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে পারবো না। সেজন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

 

রোববার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে বিদ্যানিকেতন হাই স্কুল মিলনায়তনে বসন্ত বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, বাঙ্গালী জাতির ইতিহাস এবং সংস্কৃতির একটি ঐতিহ্য রয়েছে। এই ঐতিহ্যের ধারাবাহিকতা রক্ষা করতে হবে। নতুন প্রজন্মকে তিনি বাঙ্গালী সংস্কৃতিকে ধারণ করার আহবান জানিয়ে বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা চেয়েছিলেন। আমাদের সকলকে সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।

 

বিদ্যানিকেতন পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তোফাজ্জল হোসেন, নারায়ণগঞ্জ কর বিভাগের উপকর কমিশনার সাজেদুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম, বিদ্যানিকেতন ট্রাস্টের সদস্য সচিব দেলোয়ার হোসেন চুন্নু, সিনিয়র ভাইস চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, সাধারণ সম্পাদক আমির হুসাইন স্মিথ, বিদ্যানিকেতন ট্রাস্টের সদস্য আফজাল হোসেন পন্টি, মোতাহের হোসেন মাছুম, ফয়সল আজিজ তুষার, মোয়াজ্জেম হোসেন সোহেল, মাহাবুব হোসেন, আরফাদুর রহমান বান্টি এবং প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।

 

অনুষ্ঠানে বিদ্যানিকেতনের শিক্ষক ও শিক্ষার্থীরা বসন্তের গান, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করেন।
 

এই বিভাগের আরো খবর