বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

বন্দরে অগ্নিকাণ্ডে বসত ঘর পুড়ে ছাই

বন্দর প্রতিনিধি

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২  


বন্দরে গ্যাসের লাইজার বিস্ফোরনে দুইটি বাড়ি ও ১টি দোকান সম্পূর্ণভাবে পুড়ে গেছে।  তবে অগ্নিকাণ্ডের ঘটনায় পবিত্র কোরাআন শরিফ অক্ষত রয়েছে বলে এলাকাবাসীর সূত্রে জানা গেছে। শুক্রবার (১১ নভেম্বর) বিকেল ৫টার দিকে বন্দর ইউনিয়নস্থ ১নং ওয়ার্ডের কলাবাগ ঝাউতলা এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

 

 

এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করছেন ক্ষতিগ্রস্তরা। অগ্নিকান্ডে ফ্রিজ-টিভি ও বইসহ বিভিন্ন জিনিসপত্র পুড়ে ছাই হলেও পবিত্র কুরআন শরীফ অক্ষত রয়েছে। প্রত্যক্ষদর্শী মাসুদ রানা জানান, বিকেল ৩টার দিকে মুদী দোকানের পেছনের দিকে প্রথমে ধোঁয়া দেখা যায়।

 

 

পরে মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। পরে এলাকার শতশত যুবক পানি ও বালু নিক্ষেপ করে আগুন নিভারণের চেষ্টা করে। আগুনের লেলিহান শিখা আরো ঘনিভূত হতে থাকে। পরে জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যমে ফায়ার সার্ভিসকে খবর দিলে বন্দর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছায়। 

 

 

কর্মরত আব্দুল্লাহ নোমানের নেতৃত্বে দুটি ইউনিট তাৎক্ষনিক প্রায় ৪৫মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে অগ্নিকান্ডের ঘটনায় আশরাফ উদ্দিনের বসতঘর ও একটি মুদী দোকান, মজিদ মিয়ার বসত ঘর, জাহাঙ্গীরের ঔষদের ফার্মেসী আগুনে পুড়লেও বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর