বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

বন্দরে গ্যাস সংকটে বেড়েছে মাটির চুলার চাহিদা

বন্দর প্রতিনিধি

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২  

 

বন্দরে গ্যাস সংকটে বেড়েছে মাটির চুলার চাহিদা। দিন দিন গ্যাস সংকট আরো বেড়েই চলছে তাই উপায় না পেয়ে আবাসিক গ্রাহকরা বাইধ হয়ে মাটির চুলা ব্যবহার করছে। আগামী কত বছরে সংকট কমবে তার কোন নিশ্চয়তা নেই।

 

 

আবাসিক, শিল্প, বিদ্যুৎ সব শ্রেণীর গ্রাহক গ্যাস সমস্যায় ভুগছেন। পাইপে যে গ্যাস আসছে তা দিয়ে প্রয়োজনীয় কাজ মিটছে না। দিনে গ্যাসের চাপ কম রাতেও টিমটিম করে জ্বলে। পাইপ লাইনের গ্যাস গ্রাহকদের পাশাপাশি যারা সিলিন্ডার ব্যবহার করেন তাদেরও ভোগান্তি বেড়েছে।

 

 

সরকারের নির্দিষ্ট করা দামে কোন স্থান থেকেই সিলিন্ডার গ্যাস বা এলপি গ্যাস কেনা যাচ্ছে না বলে একাধিক জনের কাছ থেকে অভিযোগ পাওয়া গেছে। দ্বিগুণ দামে কিনতে হচ্ছে এলপি গ্যাস। সিলিন্ডার গ্যাসের দাম নিয়ন্ত্রণে সরকারের কোন উদ্যোগ নেই। নেই কোন তদারকি।

 

 

ব্যবসায়ীরা যেখানে যেমন ইচ্ছে দাম নিচ্ছেন যখন তখন দাম বাড়াচ্ছেন। বন্দর বাবুপাড়া এলাকার আফরুজা আক্তার মুক্তা যুগের চিন্তাকে বলেন, দিনের বেলা একেবারেই গ্যাস থাকে না।

 

 

রাতে নিভু নিভু করে যা থাকে তাতে কোন কাজই করা যায় না রান্না খাওয়ার খুব কষ্ঠ হয় তাই উপায় না পেয়ে মাটির চুলায় রান্না করতে হয়। মাটির চুলায় রান্না করেও মাসে মাসে গ্যাস বিল দিতে হয়। তাই সরকারে কাছে দাবি জানাই হয় ঠিক মত গ্যাস দেওয়ার ব্যবস্থা করা হোক না হয় লাইন কেটে বিল নেওয়া বন্ধ করা হোক।

 

 


মাটির চুলা বিক্রেতা বলেন, আগের তুলনায় এখন বেশি মাটির চুলা বিক্রি হচ্ছে কারন গ্যাস নাই। মানুষের রান্নার করার জন্য এখন মাটির চুলাই বেছে নিয়েছে।
 

এই বিভাগের আরো খবর