বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

বন্দরের লোকনাথ ব্রহ্মচারী মন্দিরের মহা অভিষেক ও প্রাণ প্রতিষ্ঠা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৬ মে ২০২১  

নারায়ণগঞ্জের বন্দর উপজেলাধীন সাবদি দিঘলদী এলাকায়  শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী নব মন্দিরের মহা অভিষেক ও প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠিত হয়েছে। সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে দুই দিনব্যাপী নানা ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে বুধবার (২৬ মে) সকাল ৯ টায় শিব কল্পতরু শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী বিগ্রহ মহা অভিষেক ও ও প্রাণ প্রতিষ্ঠা করা হয় এবং পূজা-অর্চনা এবং নানাবিধ ও ধর্মীয় উপাসনার জন্য মন্দিরটি সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। অনুষ্ঠানে হাজার হাজার ভক্ত বৃন্দ উপস্থিত হয়ে পূজা-অর্চনায় অংশ নেন। ভক্তবৃন্দের জন্য মন্দির সংলগ্ন মাঠে খাবারের আয়োজন করা হয়।

 

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহার আয়োজনে এবং জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিরিন সরকার শিপনের চৌকস পরিচালনায় উৎসবমুখর পরিবেশে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দিরের ও প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানের সফল আয়োজন শেষে সকলের   প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আয়োজক দীপক কুমার সাহা ও শিখন সরকার শিপন।

 

অনুষ্ঠান শেষে নাঃগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন আগত সকল অতিথির ভক্তবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, বন্দর এলাকায়  ব্রহ্মপুত্র নদীর পাড়ে মনোরম পরিবেশে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দির  প্রতিষ্ঠা অনুষ্ঠানে আগত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। সেইসাথে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি মন্দির সংলগ্ন সড়কটি মেরামত করে জনগণের চলাচলের উপযোগী করে দেওয়ার জন্য। সেই সাথে বন্দরে সকল  প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিদেও প্রতি আমরা কৃতজ্ঞ। আশা করছি এই মন্দিরে আগত সকল ভক্তবৃন্দ সন্তুষ্টচিত্তে পূজা-অর্চনা সহ তাদের সকল ধর্মীয় উপাসনা সম্পন্ন করতে পারবেন।

 

প্রাচ্যের ডান্ডি নারায়ণগঞ্জের বন্দরে অবস্থিত ব্রহ্মপুত্র নদীর পাড়ে মনোরম পরিবেশে শ্রী শ্রী রক্ষাকালী মন্দির প্রাঙ্গণে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহার একক  প্রচেষ্টায় শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দির প্রতিষ্ঠা হয়। মন্দির সংলগ্ন নদীর পাড়ে ভক্তবৃন্দদের জন্য একটি স্নানঘাট তৈরি করে দেয়া হয়েছে। শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দিও ও শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী স্নানঘাট দুটো দীপক কুমার সাহার স্বর্গীয় স্ত্রী আরতী রানী সাহার স্মৃতি রক্ষার্থে উৎসর্গ করা হয়।

 

ইতিপূর্বে সেখানে অবস্থিত শ্রী শ্রী রক্ষা কালী মন্দির সংলগ্ন আশেপাশের এলাকার সনাতন ধর্মাবলম্বীদের অনুরোধে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের তত্তাবধানে এবং জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহার সার্বিক  প্রচেষ্টায় ২০১৯ সালের ১১ ফেব্রুয়ারি শ্রী শ্রী রক্ষাকালী মন্দিরের উন্নয়ন কাজ এবং শ্রী শ্রী লোকনাথ  ব্রহ্মচারী মন্দির ও শ্রী শ্রী  লোকনাথ ব্রহ্মচারী স্নানঘাটের নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছিলো।

 

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহার আয়োজনে ও সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপনের সার্বিক তত্ত¡াবধানে অনুষ্ঠিত মহা অভিষেক ও প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানের উপস্থিত ছিলেন বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার, এসিল্যান্ড আসমা সুলতানা, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) দীপক চন্দ্র সাহা, বন্দর উপজেলার ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, মহানগর পূজা পরিষদের সভাপতি অরুণ কুমার দাস, সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা, সোনারগাঁও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি লোকনাথ দত্ত, সাধারণ সম্পাদক এড. দীপক ভৌমিক, বন্দরের সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সিদ্ধিরগঞ্জের সভাপতি শিশির ঘোষ অমর, রূপগঞ্জের সভাপতি গনেশ চন্দ্র পাল, আড়াইহাজারের সভাপতি সাংবাদিক হারাধন চন্দ্র দে, শ্রী শ্রী রক্ষাকালী ও লোকনাথ মন্দিরের সভাপতি জয়দেব, সাধারণ সম্পাদক বিধু হালদার, পূজা পরিষদ নেতা তপন ঘোষ, তপন ঘোপ সাধু, রিপন দাসসহ মন্দিরের ভক্তবৃন্দ।

এই বিভাগের আরো খবর