শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

বন্যার্ত মানুষের পাশে ফতুল্লা থানা বিএনপি

আরিফ হোসেন

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

প্রায় দেড় যুগ ক্ষমতায় নেই বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি । দলটির চেয়ারপার্সন তিন তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দূর্নীতির মামলায় প্রায় তিন বছরেরও বেশি সময় জেল খাটতে হয়েছে পরবর্তীতে তার অসুস্থতা বাড়লে চিকিৎসার জন্য প্যারলে মুক্তি পান। তবে বর্তমানে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর দাঁয়িত্ব পালন করছেন বিএনপি চেয়াপার্সন বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান এবং তার নির্দেশনায় চলছে বিএনপির সাংগঠনিক কার্যক্রম ।হামলা মামলার কারনে দীর্ঘদিন তেমনটা মাঠে থাকতে পারেনি বিএনপি নেতাকর্মীরা ।

 

তবে সাম্প্রতিক সময়ে দেখা যায় তারেক রহমানের নির্দেশনায় এখন বিএনপি অনেকটাই রাজপথে তারা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে ।তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জে এখন বিএনপি অনেকটাই উজ্জিবীত ,বিশেষ করে ফতুল্লা থানা বিএনপি আগের কমিটির সাংগঠনিক কার্যক্রম থেকে বর্তমান যে আহবায়ক কমিটি করা হয়েছে তারা দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় দলীয় প্রত্যেকটি কার্যক্রম সফল ভাবে পালন করছেন ।

 

তবে দেশের সার্বিক পরিস্থিতি সিলেট- সুনামগঞ্জে এলাকায় বন্যা কবলিত হয়ে লাখ লাখ মানুষ পানিবন্ধি হয়ে পরে এবং খাবাবের সংকট পরে।তখনই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছ থেকে নির্দেশনা আসে সকল রকম সাংগঠনিক কার্যক্রম আপাতত বন্ধ রেখে বন্যা কবলিত মানুষের পাশে দাড়াতে বলেন,তখনই নেতাকর্মীদের নিয়ে বন্যার্ত ১০০০ মানুষের খাবারের ব্যবস্থা করে তা নিয়ে সিলেটের উদ্দেশ্যে রওনা হন ফতুল্লা থানা বিএনপির সদস্য সচিব ও সাবেক জেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটু ।আর সেই খাদ্য তালিকায় চিড়া ,মুড়ি,গুড়,সেলাইন ,ওষুধ সহ অন্যান্য খাদ্য সামগ্রী।

 

এ বিষয়ে ফতুল্লা থানা বিএনপির সদস্য সচিব শহিদুল ইসলাম টিটু জানান ,সিলেট –সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি হলে আমাদের নেতা তারেক রহমানের কাছ থেকে নির্দেশনা আসে সকল রকম সাংগঠনিক কার্যক্রম বন্ধ রেখে বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে হবে । তাই ফতুল্লা থানা বিএনপির পক্ষ থেকে তারেক রহমানের নির্দেশনায় ১০০০ পরিবারের মাঝে আমরা শুকনো খাবারের ব্যবস্থা করেছি।কিন্ত সরকার দলীয় কিছু আমলারা বলে আমরা নাকি অসহায় মানুষের পাশে নেই ,আমি বলতে চাই আওয়ামী লীগ সরকারের মিথ্যা দিয়ে শুরু মিথ্যা দিয়ে শেষ তারা কখন কি বলে কোন কিছুরই ঠিক নেই ।

 

আমাদের নেতা তারেক রহমানের নির্দেশনায় আজ সারাদেশ থেকে বিএনপি ও সংগঠনের নেতাকর্মীরা সিলেটের বন্যা কবলিত মানুষে পাশে আছে।আর যতদিন না এই সমস্যার সমাধান না হয় আমরা সকল কার্যক্রম বন্ধ রেখে মানুষের পাশে থাকতে চাই ।

 

 এবিষয়ে কুতুবপুর ইউনিয়ন বিএনপির সভাপতি লুৎফর রহমান খোকা জানান ,আমরা প্রায় ১৬ বছর ক্ষমতায় নেই । বিএনপি নেতাকর্মীরা ১৬টি বছর যাবৎ মামলা হামলার শিকার হয়ে অপর্দহীন হয়ে পরেছে।নিজস্ব পরিমন্ডল থেকে কিছু অর্থ সংগ্রহ করে আপনজনদের কাছ থেকে অথবা বিএনপিকে ভালবাসে এমন মানুষের থেকে অর্থ সংগ্রহ করে আওয়ামীগের থেকে বেশি ত্রাণ বিতরণ করছে।

 

 আপনারা জানের বিএনপির এই অবস্থাতেও যে ভাবে অসহায় মানুষের পাশে যা সত্যিই অবাক করার বিষয়।আপনারা জানেন অলরেডি ফতুল্লা থানা বিএনপি নেতৃবৃন্দ বন্যার্ত মানুষের পাশে দাড়িয়েছে জেলা বিএনপি ও যাবে এভাবে সারা বাংলাদেশ থেকে বিএনপির নেতৃবৃন্দরা অসহায় মানুষের পাশে থাকছে।

 

চরমোনাইর একজন পীর বলেছেন সিলেটে বন্যার্ত লাখ লাখ মানুষের জন্য ৬০ লক্ষ টাকা বরাদ্দ আর পদ্ধা সেতুর উদ্বোধনের জন্য ২০০ কোটি টাকা বরাদ্দ এই যে বৈষম্য এবং ফেশীবাদী সরকারের চিন্তার ফসল যেখানে প্রয়োজন সেটা করবেনা যেখানে প্রয়োজন না সেটা করবে ।আপনারা বন্যা দুর্গতস্থানে খোঁজ নিয়ে দেখেন বিএনপি নেতারা সাধ্যমতো চেষ্টা করছে। আমরা আমাদের নেতা তাদের রহমানের নির্দেশনায় বন্যার্ত মানুষের পাশে আছি যতদিন না এই অসহায় মানুষের এই সংকট শেষ না হয়।এসএম/জেসি 

এই বিভাগের আরো খবর