শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

বর্তমান প্রজন্মকে দূর্নীতিমুক্ত মানুষ গড়ে উঠতে হবে : সাবেক সচিব

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৫ জুন ২০২২  

 

সাবেক সচিব, রাষ্ট্রদূত ও লেখক এ এইচ মোফাজ্জল করিম বলেন- বর্তমান প্রজন্মকে দূর্নীতিমুক্ত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। তিনি বলেন, আমাদের সবচেয়ে বড় অর্জন বাংলাদেশের স্বাধীনতা। মহান মুক্তিযুদ্ধের চেতনা ছিল একটি সুন্দর বাংলাদেশ গড়ে তোলা। কিন্তু আজকের বাংলাদেশে আমরা দেশপ্রেমের চেয়ে নিজেদের আর্থিক অবস্থান সুদৃঢ় করার জন্যে ব্যস্ত হয়ে পড়েছি।

 

তিনি বলেন, সমাজের বিভিন্ন স্তরে দূর্নীতি ছেয়ে গেছে। তাই আজকে যারা নতুন প্রজন্ম তাদেরকে আগামীর একটি সুন্দর বাংলাদেশ গড়ার জন্যে এখন থেকেই দূর্নীতিকে না বলতে হবে। তিনি বলেন, বর্তমান প্রজন্ম একদিন বাংলাদেশ পরিচালনা করবে। আমরা আশা করতে পারি, এই বিদ্যানিকেতনের আজকের শিক্ষার্থীরা আগামী দিনের দেশের সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। প্রবীণ নাগরিক হিসেবে এটাই আমার প্রত্যাশা করতেই পারি। মোফাজ্জল করিম বলেন, আমাদের সন্তানদের পিতামাতার প্রতি দায়িত্বশীল হতে হবে।

 

একটা সূর্য যেদিকেই যাক না কেন সূর্যমুখী ফুল সেদিকেই তাকিয়ে থাকে। তেমনি বাবা-মা তার সন্তানের দিকে তাকিয়ে থাকে। এজন্য সন্তানদের তাদের বাবা-মার প্রতি সম্মান ও শ্রদ্ধাবোধ বাড়াতে হবে। শনিবার বিকেলে বিদ্যানিকেতন হাই স্কুলে ২০২২ সালে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যানিকেতন ট্রাস্টের সদস্য সচিব দেলোয়ার হোসেন চুন্নু, সদস্য কাসেম জামাল, কোষাধ্যক্ষ কৃষ্ণধন সাহা, সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম, ট্রাস্ট সদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল, এডভোকেট নবী হোসেন, আফজাল হোসেন পন্টি, জাকির হোসেন, প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা। অনুষ্ঠানের শুরুতেই বিদ্যালয়ের শিক্ষার্থীরা গান, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করেন। এমই/জেসি

এই বিভাগের আরো খবর