শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

বলীর পাঠা হতে রাজী নন মুকুল

পরিচয় প্রকাশ গুপ্ত

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২১  

বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যন ও মহানগর বিএনপি সহ-সভাপতি আতাউর রহমান মুকুল আসন্ন ৩য় নাসিক নির্বাচনে প্রার্থী হচ্ছেন। প্রয়োজনে স্বতন্ত্র অবস্থান থেকে তিনি নির্বাচন করবেন। তার এ সিদ্ধান্তের পেছনে রয়েছেন প্রভাবশালী দুজন এমপি, আইভী বিরোধিতাই যাদের একমাত্র লক্ষ্য।

 

লক্ষ্যার ওপার বন্দরে পর পর দু দু বার উপজেলা চেয়ারম্যান হিসেবে তিনি সেখানে অসম্ভব জনপ্রিয়। এপারে শুধু বিএনপির ভোটগুলো গুছিয়ে আনতে পারলেই কিল্লাফতে।আইভীর হ্যট্রিক করার খায়েস সারা জীবনের জন্য উবে যাবে।

 


এ ব্যপারে জানতে চাইলে মহানগর বিএনপি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সবুর খান সেন্টু বলেন, ‘নির্বাচনে প্রার্থী হওয়া যে কোন প্রাপ্ত বয়স্ক নাগরিকের মৌলিক অধিকার। উৎসবমুখর অবাধ ও নিরপেক্ষ পরিবেশে সেখানে ভোট হবে, এটাই ভোটার চায়। কিন্তু একযুগ ধরে গণতান্ত্রিক এ চর্চা নেই হয়ে গেছে। তিনটি নেড়ে কুকুর ও দশ বার জন আনসার-পুলিশের পাহারায় ভোটারবিহীন পরিবেশ এবং গভীর রাতেও এখন ভোট হচ্ছে।

 

এসব কারণে বিএনপি দলীয়ভাবে কোন নির্বাচনে অংশ নিচ্ছে না।আসন্ন নাসিক নির্বাচন নিয়েও কোন কেন্দ্রীয় নির্দেশনা নেই। মুকুল সাহেবও স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গে এ ব্যাপারে কোন আলাপ আলোচনা করেননি। তবে নাগরিক হিসেবে তিনি স্বতন্ত্র নির্বাচন করতেই পারেন, ইতিপূর্বে মেয়র আইভীও যে রকম করেছেন। তবে, মুকুল তার স্বতন্ত্র নির্বাচনের খবরটি অস্বীকার করেছেন ।

 

এ ব্যাপারে জানতে চাইলে মুকুল জানান, আমি বিএনপি করি। দল যদি নির্বাচন করে এবং আমাকে মনোনয়ন প্রদান করে তাহলে নির্বাচন করবো। স্বতন্ত্র নির্বাচনের প্রশ্নই উঠে না। তাছাড়া আইভী একজন জনপ্রিয় নেতা, আমারও কিছু জনপ্রিয়তা আছে জেনে শুনে আমি কেন বলীর পাঠা হতে যাবো।
 

এই বিভাগের আরো খবর