শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

বসুন্ধরা ও রংধনু গ্রুপের পক্ষ থেকে শীতবস্ত্র পেলো ১৫ হাজার পরিবার

রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩  


বৃহৎ শিল্প গ্রুপ বসুন্ধরা গ্রুপ ও রংধনু গ্রুপের পক্ষ থেকে ১৫ হাজার দরিদ্র পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে । এর মধ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিতরণ করা হয়েছে ১০ হাজার শীতবস্ত্র। 

 

 

শুক্রবার ( ১৩ জানুয়ারি) দিন ব্যাপী রূপগঞ্জ উপজেলার নগরপাড়া, কামসাইর, তারাবো, মুড়াপাড়া, দাউদপুর, ভোলাবো, চনপাড়া, পূর্বগ্রাম, মুড়াপাড়া, ইছাখালি, নাওড়াসহ বিভিন্ন এলাকায় এ শীতবস্ত্র বিতরণ করা হয়।  

 

 

কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় অবস্থিত রংধনু গ্রুপের অস্থায়ী কার্যালয় মাঠে দরিদ্র পরিবারদের মাঝে শীতবস্ত্র বিতরণের উদ্বোধন করেন, রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম । 

 

 

এ সময় রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে করোনা কালীন সময়ে সারাদেশে বিভিন্ন এলাকায় বসুন্ধরা গ্রুপ ও রংধনু গ্রুপের উদ্যোগে খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়েছে। এর মধ্যে রূপগঞ্জে ১ লাখ মানুষের জন্য খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়।

 

 

এরই ধারাবাহিকতায় ঈদ, হিন্দুদের পূজা, নানা ধরনের অনুষ্ঠানসহ নানা ধরনের কাজে সব সময় সবার পাশে ছিলাম এবং থাকব। গ্রামের বেশিরভাগ মানুষ গরিবও অসহায়। যাদের অন্য হইলে বস্ত্র হয় না আর বস্ত্র হইলে অন্য হয় না এ ধরনের অসহায় মানুষের জন্য সবসময় সহযোগিতা করে যাচ্ছি। 

 

 

আমি যতটুকু পারি আমি ততটুক এ ধরনের মানুষকে সহযোগিতা করি এবং করব। আজকে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে সাত হাজার শীতবস্ত্র এবং রংধনু গ্রুপের পক্ষ থেকে আরো আট হাজার শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। শীতবস্ত্রের পাশাপাশি সোয়েটার ও শাড়ীও দিচ্ছি।  

 

 

আমার রংধনু গ্রুপের প্রতিষ্ঠান থেকে "প্রতিদিনের বাংলাদেশ" নামের একটি জাতীয় দৈনিক এখন বাজারে বের হচ্ছে । আমি পত্রিকাটি প্রথম সারিতে নিয়ে যাওয়ার চেষ্টা করছি । আমি জনগণের কল্যাণের কথা লিখতে এবং যাতে সৎ ও নিষ্ঠার সাথে কাজ করে যেতে পারি সেই জন্য সবাই দোয়া করবেন।

 

 

বিত্তবানদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের দেশে যারা বিত্তবান, শিল্পপতি ও ব্যবসায়ী রয়েছেন তারা এসব দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। শীতবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন, রংধনু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও দৈনিক প্রতিদিনের বাংলাদেশের প্রকাশক কাউসার আহমেদ অপু, ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, পরিচালক ও জেলা পরিষদের সাবেক সদস্য মিজানুর রহমান মিজান, শফিকুল ইসলাম।  রংধনু গ্রুপের পরিচালক ও জেলা পরিষদের সাবেক সদস্য মিজানুর রহমান মিজান বলেন, বসুন্ধরা গ্রুপ ও রংধনু গ্রুপ সব সময় নিরীহ, সাধারণ ও দরিদ্র মানুষের জন্য কাজ করে যাচ্ছেন । 

 

 

আর এরই ধারাবাহিকতায় আমার ভাই রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, ভাতিজা ব্যবস্থাপনা পরিচালক ও দৈনিক প্রতিদিনের বাংলাদেশের প্রকাশক কাউসার আহমেদ অপু, ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, আরেক ভাই শফিকুল ইসলামসহ আমার পরিবারের সদস্যরা সব সময় মানুষের পাশে থেকেছেন ।

 

 

আমি আমার পরিবারের জন্য সবার কাছে দোয়া চাই । যাতে করে সব সময় আরো বেশি করে সহযোগিতা করতে পারি।  শীতবস্ত্র নিতে আসা হরিসুনা নামের ৬৫ বছরের বৃদ্ধা বলেন, অভাব অনটনে চলে আমার সংসার। কয়েকদিন পরপরই রংধনু গ্রুপের চেয়ারম্যানের কাছ থেকে খাবার পাই। এই খাবার আমার অনেক দিন চলে যায়। এখন আবার আমাদের শীতবস্ত্র দিছে। আল্লাহ তাগো মঙ্গল করুক।

 

 

শীতবস্ত্র পাওয়া আরো একজন মনির মিয়া  বলেন, রংধনু গ্রুপের মালিককে আল্লাহতালা আরো দেক। এই গ্রুপটি যাতে আরো বড় গ্রুপে পরিণত হয় সেই দোয়াই করি।  কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মহিউদ্দিন মেম্বার বলেন, করোনাকালীন সময় রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম সারা রূপগঞ্জে ব্যপক ভুমিকা রেখেছেন।

 

 

নিরীহ ও সাধারন মানুষকে খাদ্য সামগ্রী, কাপড় বিতরণ করে ও অর্থ দিয়ে সহযোগিতা করেছেন। এছাড়া তার এ সহযোগিতা সব সময় অব্যাহত রয়েছে। শুধু তাই নয়, সিলেটে বন্যা দুর্গত এলাকার মানুষকে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে রংধনু গ্রুপ। এছাড়া সারা দেশে কোন দুর্যোগ হলে রংধনু গ্রুপ সহযোগিতা করে থাকেন। 

 

 

রূপগঞ্জের সন্তান হিসেবে রফিকুল ইসলামসহ তার পরিবারের সদস্যদের জন্য এলাকাবাসী দোয়া করেন। শীতবস্ত্র বিতরণকালে আরো উপস্থিত ছিলেন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল আউয়াল।

 

 

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক করিম পাঠান, ব্যবসায়ী রাজু হাসান আলেক, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক আলাউদ্দিন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলতাফ হোসেন, আলী আজগর, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মহিউদ্দিন মেম্বার।

 

 

কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী মহিলালীগের সাবেক সভাপতি জোৎস্না মহিউদ্দিন, কায়েতপাড়া ১নং ওয়ার্ড ইউপি সদস্য জসিম উদ্দিন, ইমান আলী, যুবলীগ নেতা বিল্লাল হোসেন, সাবেক ইউপি সদস্য নূর মোহাম্মদ, কায়েত পাড়া ইউনিয়ন যুব মহিলা লীগের সভাপতি শারমিন আক্তার, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক সাহিদা আক্তার, তারাবো পৌরসভা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মিনা আকতারসহ আরো অনেকে। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর