বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

বাম নেতাকে ধুয়ে দিয়েছেন সিটি মেয়র আইভী

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩  

 

# এই নেতাদের এই ধরণের নোংরা রাজনীতি শোভা পায় না

 

 

নারায়ণগঞ্জের বাম রাজনীতিতে বর্তমানে যিনি একক নিয়ন্ত্রণ করে যাচ্ছে তিনি হলেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম। যার নেতৃত্ব বর্তমানে নারায়ণগঞ্জের বাম রাজনীতি অনেকটাই ঝিমিয়ে পরেছে। আর তার নেতৃত্বে থাকার কারণে বর্তমানে বাম রাজনীতিতে সংকটের শেষ নেই। তার পাশাপাশি হতে পারছে না দলের মধ্যে ঐক্যবদ্ধতা। এখন আবার এই বাম নেতা আবারো নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর পিছনে লেগেছেন। জানা গেছে, সম্প্রতি সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নকর্মীদের আন্দোলনকে কেন্দ্র করে এই নেতাকে বিশৃঙ্খলা সৃষ্টিকারী হিসেবে দায়ী করেছেন মেয়র আইভী।

 

শুক্রবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা মিলাদ ও কেক কাটা অনুষ্ঠানে ডা. সেলিনা হায়াৎ আইভী বক্তব্য তিনি বলেন, অনেকে দাঁড়িয়ে বড় বড় কথা বলা হয়। চাপাবাজি করা আর কার পিছনে কাকে লাগিয়ে দেয়া যায় নারায়ণগঞ্জের মানুষ এখন আর সেটা আর বিশ্বাস করে না। আমাদের বাম দলের নেতা হাফিজ সাহেব উনি এত নীতি কথা বলেন। উনি নাকি গরীব মানুষের পক্ষে কথা বলেন। গরীব মানুষের পক্ষে কথা বলা এই বিশৃঙ্খলা সৃষ্টি করা। শেষ পর্যন্ত তিনি আর কিছু পেলো না আমার সুইপারদের নিয়ে রাজনীতি করা শুরু করেছে। এটার নাম কি রাজনীতি? এই নেতাদের এই ধরণের নোংরা রাজনীতি শোভা পায় না।

 

সূত্রে জানা যায়, এদিকে, ২০১৫ সালের ১৮ জুন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে নগর ভবনের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করে সংসদ সদস্য শামীম ওসমান সমর্থিতরা। এ সময় নগর ভবনে জাপানি সাহায্য সংস্থা জাইকার প্রতিনিধিরা অবস্থান করছিলেন। কর্মসূচিকে কেন্দ্র করে গোটা এলাকায় কড়া পুলিশি নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছিল। এছাড়াও এর আগে ২০১৮ সালের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জে হকারদের সাথে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর ভয়াবহ সংঘর্ষের ঘটনায় হাফিজুল ইসলাম বিতর্কে পড়েছিলেন।

 

হকার ইস্যুতে যে আন্দোলন হয়েছিল তাতে তিনি হকারদের পক্ষেই অবস্থান নিয়েছিলেন। হকার নেতাদের কাছে তিনি ‘লিডার’ হিসেবে পরিচিত লাভ করেছিলেন। এছাড়া চাষাড়ায় আইভীর উপর হামলার আগে শামীম ওসমানের সমাবেশেও তিনি উপস্থিত ছিলেন। সব মিলিয়ে বাম নেতাদের লিডার হাফিজুলের বিরুদ্ধে অভিযোগের শেষ হয়। তার নানা কর্মকান্ডের পরিপ্রেক্ষিতে বাম রাজনীতির নেতাকর্মীরা একত্রিত হতে পারছে না। সীমাবদ্ধতার বেড়াজালে আটকে পরে আছে। নানা অভিযোগের কান্ডারি এই হাফিজুল ইসলাম।

 

তার কারণে বাম রাজনীতিতে বর্তমানে তৃণমূলের দেখা নেই। বর্তমানে বাম রাজনৈতিক নেতৃবৃন্দরা হাফিজুলের নেতৃত্বে রাজপথে থাকলে ও তাদের নেই ঐক্য। যার কারণে দলে সৃষ্টি হচ্ছে কোন্দল যার কারণে সকল রাজনৈতিক দলগুলো থেকে বিগত দিনে যেভাবে আন্দোলন সংগ্রাম ও গরিব মানুষের পাশে থেকে তারা এগিয়ে ছিলেন হাফিজুলের নেতৃত্বের কারণে তারা বর্তমানে অনেকটাই পিছিয়ে পড়েছে। এখন আবার নারায়ণগঞ্জের জনপ্রিয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে আবারো বিরুদ্ধতা করায় নানা সমালোচনার মুখে পরছে হাফিজুল ইসলাম।
এস.এ/জেসি
 

এই বিভাগের আরো খবর