বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

বারদী লোকনাথ বাবার আশ্রমের আশপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ

সোনারগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ২ জুন ২০২৩  


সোনারগাঁয়ের বারদীতে অবস্থিত শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৩তম তীরোধান উৎসব উপলক্ষে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমান আদালত আশ্রমের আশপাশের এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযানের ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. ইব্রাহিম।

 

 

জানা যায়, উপজেলার বারদীতে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৩তম ধীরেধান উৎসব আগামীকাল শনিবার থেকে শুরু হবে। তীরেধান উৎসবে হিন্দু সম্প্রদায়ের লোকজন বাংলাদেশ, ভারত, নেপাশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে এখানে আসেন। লোকনাথ ভক্তদের নিবিঘ্নে চলাচলের সুবিধার্থে সোনারগাঁ উপজেলা প্রশাসন লোকনাথ আশ্রমের আশপাশের অবৈধ শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়। 

 

 

সোনারগাঁ উপজেলা কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম বলেন, হিন্দু সম্প্রদায়ের আত্মাধ্যিক গুরু শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রমের আগত ভক্তদের চলাচল নির্বিঘ্নে করতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পাশাপাশি যত্রযত্র কোন প্রকার দোকান পাট বসতে না পারে সে জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে। কেউ দোকানপাট বসালে উপজেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর