বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

বিদ্যানিকেতন হাই স্কুলের শিক্ষার্থীদের বৃক্ষ উপহার

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২  

 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ১৪ নং ওয়ার্ডে বিদ্যানিকেতন হাই স্কুলে ছাত্র ছাত্রীদের উপহার স্বরূপ ট্রি লাভার্স কমিউনিটি ( টিএলসি) বিডি গ্রুপের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন জাতের গাছের চারা বিতরণ করা হয়েছে।  

 

 

বৃক্ষ বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সিনিয়র সাংবাদিক ও বিদ্যানিকেতন হাই স্কুলের সভাপতি আব্দুস সালাম ও বিশেষ অতিথি ছিলেন বিদ্যানিকেতন হাই স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।  

 

 

প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সালাম বলেন, আজকে ট্রি লাভার্স কমিউনিটি ( টিএলসি) বিডি গ্রুপ যে উদ্যোগ গ্রহণ করেছে নতুন প্রজন্মের কাছে গাছকে জনপ্রিয় করার জন্য। নিঃসন্দেহে এটা একটা প্রশংসনীয় উদ্যোগ। আমাদের ছেলে মেয়েরা গাছ নিবে তারা যেন খুব যত্নসহকারে গাছগুলো পরিচর্যা করে।

 

 

আমরা বিশ্বাস করি একটি গাছ যেমন আনন্দ দিতে পারে তেমনি আমাদের অক্সিজেন দেয়। আমরা চেষ্টা করব প্রত্যেকে একটি করে গাছ লাগাব। তিনি আরোও বলেন, বাংলাদেশ সরকার প্রত্যেকবার বলেছে গাছ লাগানোর কথা। এখন কিন্তু প্রাকৃতিক দুর্যোগ বিপর্যয়ে গাছের সাথে সম্পর্ক রয়েছে। আমাদের গাছে তাল গাছ কমে গেছে এই তালগাছ একসময় বাস নিয়ন্ত্রণ করে।সরকার তালগাছ রোপনের উদ্যোগ নিয়েছে।

 

 

তাই আমি সকলকে আহ্বান করব প্রাকৃতির দুর্যোগ থেকে রক্ষার জন্য একটি করে তাল গাছ লাগাবেন। এসময় আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন, ট্রি লাভার্স কমিউনিটি ( টিএলসি) বিডি গ্রুপের এডমিন জিএম হৃদয়, ইভা, রাজন, আবেশ, শরিফুল, ইথু, নাইম, জায়ান, আমেনা, ফারহান, মিরাজ, কাকলি, পারভীন রুবিনা সহ স্কুলের শিক্ষাক বৃন্দগন। এসময় অতিথি, শিক্ষক ও বৃক্ষ এডমিনদের মাঝা গাছ বিতরন করা হয়।
 

এই বিভাগের আরো খবর