বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

বিশ্ব বেহায়ার তদবীরে ক্রোড়পত্র বঞ্চিত হল যুগের চিন্তা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২১  

ক্যাপশান:- গতকাল ডিএফপি থেকে পাঠানো ক্রোড়পত্রের তালিকায় ২নং নামটি দৈনিক যুগের চিন্তা’র। পাশে শিল্পী পটুয়া কামরুল হাসানের আঁকা সেই ‘বিশ্ব বেহায়া’র কার্টুন। ফাইল ফটো। 

 

অনেক আগে থেকেই গডফাদার হিসেবে পরিচিত তিনি। আর গডফাদারের এই উপাধিটাও তার কাছে অনেক পছন্দের। লোকজন তাকে গডফাদার মনে করুক বা ডাকুক এটা তিনি অনেক পছন্দ করেন। তার অনুগতরা তাকে সিংহপুরুষ বলেও অভিহিত করেন। তবে তার নানা বিতর্কিত কর্মকাণ্ড ও মন্তব্যের কারণে এখন তিনি বিশ্ব বেহায়া হিসেবে সাধারণ মানুষের কাছে পরিচিতি লাভ করেছেন। 

তিনি কথায় কথায় ধর্মের কথা বলেন। আল্লাহ রসুলের কথা বলেন। মানুষকে ভালো থাকার উপদেশ দেন কিন্তু কার্যত যাই কিছু তিনি বলেন না কেন এধরণের কর্মকাণ্ড করতেই তিনি বরাবর স্বাচ্ছন্দবোধ করেন। তার বন্ধুমহল কানাকানি করে বলেন, তিনি আস্ত একটা ভণ্ড। তিনি যা বলেন, তা করেন না, আর যা করেন তা বলেন না। বহুরূপী মানুষটি এখন বেহায়া হিসিবে পরিচিতি লাভ করতে শুরু করেছেন। 

 

আজ শোকাবহ ১৫ আগস্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে ৭৫’র ১৫ আগস্ট সপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। যারা স্বাধীনতায় বিশ্বাসী না, মুক্তিযুদ্ধে বিশ্বাসী না, পাকিস্তানের দোসর, তারাই পরিকল্পিতভাবে বাংলাদেশের অগ্রযাত্রাকে রূখতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিলো। প্রতিবছর এই দিনটি বাংলাদেশের মানুষের জন্য অনেক কষ্টের, অনেক বেদনার। প্রতিবছর এই শোক দিবসকে নানাভাবে স্মরণ করে এ দেশের মানুষ। 

 

তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবছরই শোক দিবসকে ঘিরে বিভিন্ন সংবাদমাধ্যমে ক্রোড়পত্র প্রকাশ করা হয়ে থাকে। প্রতিবছর নারায়ণগঞ্জ থেকে প্রচারিত সর্বাধিক সার্কুলেশনের দৈনিক যুগের চিন্তা’র নামে ক্রোড়পত্র বরাদ্দ দেওয়া হয়ে থাকে এবং তা যথারীতি ছাপানোও হয়। নারায়ণগঞ্জ থেকে যতগুলো মিডিয়াভুক্ত পত্রিকা রয়েছে তাদের সকলের একত্রিত সার্কুলেশনের চাইতে যুগের চিন্তার প্রচার সংখ্যা অনেক বেশি। দৈনিক যুগের চিন্তা মুক্তিযুদ্ধের আদর্শ, বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়নে গত ২০ বছর ধরে পথ চলায় এগিয়ে যাচ্ছে। 

 

প্রতিবছরের মতো এবারও দৈনিক যুগের চিন্তার নামে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের ক্রোড়পত্র বরাদ্দ দেওয়া হয়। যথারীতি ডিএফপি থেকে ক্রোড়পত্রের সিডিও বুঝিয়ে দেওয়া হয় যুগের চিন্তা কর্তৃপক্ষকে। সন্ধ্যায় ডিএফপি থেকে ফোনে জানানো হয় অদৃশ্য কারণে যুগের চিন্তার নামে বরাদ্দকৃত ক্রোড়পত্রটি বাতিল করা হয়েছে। 

 

আমরা তথ্যানুসন্ধান করে জানতে পেরেছি, একজন বিশ্ব বেহায়া বিকেল থেকেই দৈনিক যুগের চিন্তার নামে ক্রোড়পত্রটি বাতিল করার জন্য জনে জনে ধর্ণা দিতে থাকেন। তিনি ওই সকল ব্যক্তিদেরকে জানান, ক্রোড়পত্রটি বাতিল করা না হলে কিছু চাটুকার সাংবাদিকের রোষানলের শিকার হবেন তিনি। এই রোষানল থেকে বাঁচাতে বিভিন্ন মহলে অনেক কাকুতি-মিনতি করেছেন সেই বিশ্ব বেহায়া।  
 

এই বিভাগের আরো খবর