বৃহস্পতিবার   ০২ মে ২০২৪   বৈশাখ ১৮ ১৪৩১

বড় ভাইকে দাওয়াত দিলেননা ছোট ভাই

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩  



#  সিটি নির্বাচনের পর দুরুত্ব বেড়েছে বলে জনশ্রুতি রয়েছে

আজ ১৬  মার্চ বুধবার  নারায়ণগঞ্জ মহানগর উলামা পরিষদের উদ্যোগে ইসলামী মহা সম্মেলনের আয়োজন করা হয়েছে। নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ইসলামী মহা সম্মেলন বাস্তবায়নের লক্ষ্যে ইতোমধ্যে মহানগর ওলামা পরিষদ সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করেছে।

 

 

ইসলামী এই মহা সম্মেলনে সারা দেশ থেকে অনেক বরেণ্য ইসলামী চিন্তাবিদ উপস্থিত থাকবেন। এর আগেও একই স্থানে বিশাল আকারে ইসলামী মহা সম্মেলনের আয়োজন করা হয়। খোঁজ নিয়ে জানাযায়, ওলামা পরিষদের এর আগের ইসলামী মহা সম্মেলন গুলোতে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানকে প্রধান অথিতি করে রাখা হয়।

 

 

এমনকি ২০২১ সনের ২১ মার্চ আলীরটেক ইউনিয়নের ডিক্রিরচর মাঠে ইসলামী মহা সম্মেলনে ক্ষমতাসীন দলের প্রভাবশালী জনপ্রতিনিধিকে দাওয়াত দেয়া হয়। এছাড়া ডিক্রিরচর ইসলামী মহা সম্মেলনে এমপি শামীম ওসমান নারায়ণগঞ্জ মহানগর ওলামা পরিষদের সভাপতি মাওলানা ফেরদাউসকে ছোট ভাই বলে সম্বোধন করেন।

 

 


এদিকে আজকের ওলামা পরিষদের ইসলামী মহা সম্মেলনে ভ্যনারে দেখা যায় সাংসদ শামীম ওসমানের নাম নেই। সাংবাদিকদের সাথে সম্মেলন করার ওলামা পরিষদের নেতৃবৃন্দকে জিজ্ঞেস করা হলে এই জনপ্রতিনিধিকে দাওয়াত দেয়া হয়েছে কী না তা জানতে চাইলে তারা জানান, শামীম ওসমানকে দাওয়াত দেয়া হয় নাই।

 

 

এই সম্মেলনের সভাপতিত্ব করবেন মহানগর ওলামা পরিষদের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান। একই সাথে তিনি শামীম ওসমানের ছোট ভাই। নগরবাসির মতে তাদের মাঝে ছোট ভাই বড় ভাই নিয়ে মধুর সম্পর্ক রয়েছে।

 

 

কিন্তু এই অনুষ্ঠানে ছোট ভাই সভাপতি হওয়া সত্তোও বড় ভাই শামীম ওসমান কেন দাওয়াত পেল না তা নিয়ে সচেতন মহলের মাঝে নানা আলোচনা হচ্ছে। তাছাড়া অনেকে প্রশ্ন তুলেন তাহলে কী বড় ভাই ছোট ভাইয়ের মাঝে কোন গোস্যা  কিংবা মনমালিন্য হলো কী না। সময় এই সব কিছুর উত্তর বলে দিবে।

 

 


অপরদিকে ইসলাামী সম্মেলন গুলোতে সাংসদ শামীম ওসমান উপস্থিত হয়ে কুরআন  হাদিসের আলোকে অনেক বক্তব্য রাখেন। কোন মসজিদ মাদরাসা কিংবা ধর্মীয় প্রতিষ্ঠানে কোন আঘাত আসলে তার প্রতিবাদও করেছেন এই প্রভাবশালী সাংসদ।

 

 


ওলামা পরিষদের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান জানান, দেশে যখন কোন ইসলাম বিদ্বেষী কাজ হয় তখনই নারায়ণগঞ্জ ওরামা পরিষদ আন্দোলন সংগ্রামে ঝাপিয়ে পরে।

 

 

র্সবশেষ আল্লামা আহমদ শফি নারায়ণগঞ্জের এই ঈদগাহ থেকে কাদিয়ানীদের কাফের ঘোষনা করেছেন। এই মাঠে অনেক বড় বড় আলেম ওলমাদের পদচারনা পরেছে। তাই ১৬ মার্চের সম্মেলন বাস্তবায়নের আমি সকলের প্রতি আহবান জানাই । সেই সাথে সকলের সহযোগিতকা কামনা করি।  এন.হুসেইন/জেসি
 

এই বিভাগের আরো খবর