শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

ভরণপোষণ না দেয়ায় ছেলেদের বিরুদ্ধে বৃদ্ধার থানায় অভিযোগ

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৬ মে ২০২১  

ভরণপোষণের দায়িত্ব না নেয়ায় জাহানারা বেগম (৬৫) নামে এক বৃদ্ধা তার সন্তান ও পুত্রবধূদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী সোনামিয়া বাজার এলাকার বাসিন্দা জাহানারা বেগম মঙ্গলবার (২৫ মে) রাতে তিনি এ অভিযোগ দায়ের করেন। অভিযুক্তরা হলেন বৃদ্ধার মেঝ ছেলে মাহবুব আলম (৪০) ও তার স্ত্রী সায়েমা আক্তার (৩৫) এবং ছোট ছেলে কেরামত আলী (৩৭) ও তার স্ত্রী মুন্নী আক্তার (৩০)।

 

অভিযোগ সূত্রে জানা যায়, জাহানারা বেগমের স্বামী নূরুল ইসলাম দুই বছর পূর্বে মৃত্যু বরণ করেন। সেই থেকে তার মেঝ ছেলে মাহবুব ও ছোট ছেলে কেরামত আলী এবং তাদের স্ত্রীদ্বয় তার ভরণপোষণ করে না। স্বামী মারা যাওয়ার পর একটি ফার্মেসী রেখে গেছেন। ওই ফার্মেসীর ভাড়াও ছেলেরা নিয়ে যায়।

 

তিনি খাবার খেতে চাইলে অশ্লীল ভাষায় কথা বলে তার সন্তানেরা। পুত্রবধূদের কাছে খাবার চাইলে তারাও বৃদ্ধার সাথে খারাপ আচরণ করে বলে ওই অভিযোগপত্রে উল্লেখ করা হয়। বাধ্য হয়ে তিনি গত দুই বছর প্রবাসী বড় ছেলে জাহাঙ্গীরের স্ত্রী ঝর্ণার কদমতলীস্থ বাসায় অবস্থান করে আসছেন। 
মঙ্গলবার রাতে ঐ দোকানে বৃদ্ধা তালা দিলে তাকে শারীরিক নির্যাতন করে মাহবুব, কেরামত, ও তাদের স্ত্রী সায়েমা ও মুন্নী। 

 

পরবর্তীতে বৃদ্ধা এ ব্যপারে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে অবহিত করতে থানায় গেলে সেখানে গিয়েও মাহবুব, কেরামত ও তাদের স্ত্রীদ্বয় পুিলশের সামনেই বৃদ্ধা, তার বড় ছেলের স্ত্রী ও বড় ছেলের সন্তানের (নাতী) সাথে অসাদাচারণ করে। 

 

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মশিউর রহমান অভিযোগের বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা বৃদ্ধার পরিবারের সাথে কথা বলে তাদেরকে বুঝিয়েছি। তারপরও যদি ভরণপোষণের দায়িত্ব তার সন্তানেরা না নেয় তাহলে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।
 

এই বিভাগের আরো খবর