বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

ভুয়া সিল, স্ট্যাম্প, সার্টিফিকেটসহ দুই প্রতারক গ্রেফতার

আড়াইহাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৭ মার্চ ২০২১  

আড়াইহাজারে সরকারী বিভিন্ন দপ্তরের সিল, স্ট্যাম্প, ওয়ারিশ সার্টিফিকেট ও জাল দলিল সহ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারি (ভুমি) উজ্জ্বল হোসেন। 

 

গ্রেফতাররা হলেন, স্থানীয় উচিৎপুরা ইউনিয়নের ভৈরবদী এলাকার আব্দুল রাজ্জাকের ছেলে গাফ্ফার ও মাহমুদপুর ইউনিয়নের কল্যান্দী এলাকার মৃত আফছার উদ্দিনের ছেলে মনির হোসেন ওরফে মনির ডাক্তার।

 

বুধবার ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার সোহেল রহমান বাদী হয়ে একটি মামলা করেন। আড়াইহাজার থানার ডিউটি অফিসার এসআই সালেহ্ আহমেদ মামলার বিষয়টি নিশ্চিত করেন। আটকদের এ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। 


এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় তাদের আটক করা হয়। এজাহার থেকে পাওয়া তথ্যমতে, নামজারি ডিসিআর ও নামজারি খতিয়ান ভূমি অফিসে যাচাই করতে আসেন গাফ্ফার। কাগজপত্র দেখে সন্দেহ হলে বিষয়টি সহকারী কমিশনার ভূমিকে অবহিত করা হয়। পরে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি মনির ডাক্তার নামে এক ব্যক্তির কাছ থেকে এক হাজার টাকার বিনিময়ে জাল কাগজপত্র তৈরি করা হয়েছে বলে জানায়। 


পরে সহকারী কমিশনার (ভূমি) উজ্জ¦ল হোসেন অভিযান চালিয়ে প্রতারক চক্রের সদস্য মনিরকে আটক করেন। এ সময় তার ব্যবসা প্রতিষ্ঠানে তল্লাশি করে বিভিন্ন দপ্তরের বিপুল পরিমাণ সিল, স্ট্যাম্প, ওয়ারিশ সার্টিফিকেট ও জাল দলিল উদ্ধার করা হয়। মনির স্থানীয় কল্যান্দী বাজার ঔষধ ব্যবসায়ী।


আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, একটি মামলা গ্রহণ করা হয়েছে। গ্রেফতারকৃতদের আরও জিজ্ঞাসাবাদ করা হবে।


 

এই বিভাগের আরো খবর