বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

ভূমি বরাদ্দের দাবিতে মানববন্ধন, প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২১  

ভূমি বরাদ্দের দাবিতে মানববন্ধন করেছেন শহরের ভূমিহীন, বাস্তুহারা ও অসহায় পরিবার। এ সময় তাদের জন্য ভূমি বরাদ্দের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

 

সোমবার (১ ফেব্রুয়ারি) সকালে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ'র পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন জেলা তথ্য অফিসার মো. সিরাজ-উদ-দৌলা।

 

এ সময় ভূমিহীন পরিবারগুলোর পক্ষ হতে জানানো হয়, 

 

পরিবারগুলো পূর্ব পুরুষেরা নদী ভাংগন সংলগ্ন এলাকা বা তার আশেপাশে অপরাপর জমিতে বাস করছিল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে বন্যা, নদী ভাঙ্গন ও প্রাকৃতিক দুর্যোগজনিত কারণে তাদের মাথা গোঁজার শেষ সম্বলটুকু বিলীন হয়ে যাওয়ায় আজ তারা সকলেই সর্বশান্ত।

 

বাধ্য হয়ে শহরে এসে নানা চড়াই উৎরাই পার হয়ে পরিবার নিয়ে যে যার সাধ্যমতো জীবিকা অর্জনের তাগিদে বিভিন্ন পেশায় নিয়োজিত থাকার দুই যুগেরও বেশী সময় অতিবাহিত হলেও তাদের জীবন মানের কোন পরিবর্তন আসেনি।

 

তারা বলেন, বর্তমানে আমাদের ‘নুন আনতে পান্তা ফুরায়’ তার উপর করোনা মহামারীর কারণে এই সংকট আরও বেশী ঘনিভূত হয়েছে। প্রতি মাসে বাড়ি ভাড়ার চাপ এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতি আমাদের জীবনকে দুর্বিষহ করিয়া তুলেছে। এই পরিস্থিতিতে আমাদের বিপন্ন জীবন ও অন্ধকার ভবিষ্যত থেকে পরিত্রাণের জন্য আমাদের মাতৃতুল্য প্রধানমন্ত্রী’র শরণাপন্ন হলাম।

 

তারা মমতাময়ী নারী ও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার মুজিব শতবর্ষের শ্রেষ্ঠ উপহার গৃহহীন প্রকল্পের আওতায় এই অসহায় ভূমিহীন দরিদ্র পরিবারগুলোর কথা বিবেচনা করে ভূমি বরাদ্দ ব্যবস্থাপনা ও বন্দোবস্তের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান।
 

এই বিভাগের আরো খবর