বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

মনোনয়নের আগে আ’লীগ কার্যালয়, পরে মীম টেলিকম

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১  

মনোনয়ন পাওয়ার আগে                                                                                   মনোনয়ন পাওয়ার পরে    

 

নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউনিয়ন আওয়ামীলীগের অফিস উদ্বোধন করা হয়। মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জ সড়কের পাশে গোগনগর জসিম উদ্দিনের জায়গায় আগষ্ট মাসে এই অফিসের উদ্বোধন হয়। তখন ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারি আজহারুল ইসলাম এক সভায় আবদুল হাই গেলে আলাপচারিতায় তাকে বলেন, জসিম ভাইয়ের জায়গায় ইউনিয়ন আওয়ামীলীগের অফিস করে দিয়েছেন।

 

এই অফিসের উপরে বাংলাদেশ আওয়ামীলীগ গোগনগর ইউনিয়ন শাখা লেখা একটি ব্যানার টানানো ছিল। একই সাথে আরো লেখা থাকে গোগনগর ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন। ব্যানারের মাঝে উল্লেখ্য আছে সৌজন্যে সদর থানা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন আহমেদ।

 


এদিকে গোগনগর ইউনিয়ন পরিষদের তফসিল ঘোষনা হওয়ার কিছু দিন পর আওয়ামীলীগের সেই অফিসে গিয়ে দেখা যায় বাংলাদেশ আওয়ামীলীগ গোগনগর ইউনিয়ন শাখা ব্যানার এবং সামনে পতাকা টানানো বাঁশ নেই। ওই ব্যানারের স্থানে মীম টেলিকম নামে একটি ব্যানার টানানো আছে। আর এই ঘটনা নিয়ে সদর থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজির ফকির এক সভায় বলেছেন, জসিম রাতের অন্ধকারে পালিয়ে গিয়েছিল। তিন দিন পালিয়ে থেকে এসে এখন বলে নৌকা পাইছি। তিনিতো ইউনিয়ন আওয়ামীলীগের অফিস তালা মেরে সব কিছু খুলে নিয়ে গেছে। তার জায়গায় দেয়া অফিসও কেড়ে নিয়েছেন। এরা দলের এবং এলাকার জন্য ভালো হতে পারে না।

 

গোগনগরের স্থানীয়রা জানান, জসিম উদ্দিন নিজের স্বার্থের জন্য এই অফিসকে গোগনগর ইউনিয়ন আওয়ামীলীগের অফিস বানিয়েছেন। কিন্তু মাঝখান দিয়ে যখন বুঝতে পারলেন নৌকা মনোনয়ন পাচ্ছে না তখন ব্যানারসহ সবকিছু নামিয়ে ফেলেন। যখন আওয়ামীলীগের নৌকার মনোনয়নে তার নাম ঘোষণা করা হলো তখন আবার মীম টেলিকম স্টোরের টানানো ব্যানার এই অফিসে খোলে বিভিন্ন নির্বাচনী কার্যক্রম চালু করেন। কিন্তু এখানে কোন দলীয় কার্যক্রম হতে দেখেন না স্থানীয়রা। আবার কেউ কেউ বলছেন, তিনি তার জায়গায় ইউনিয়ন আওয়ামীলীগের অফিস করে দিলেন আবার নিয়েও নিলেন। তিনি দিয়ে আবার ফেরত নিলেন তা নিয়েও নেতৃবৃন্দদের মাঝে কানাঘুষা রয়েছে।

 

অন্যদিকে তার এই কাণ্ড নিয়ে সচেতন মহলে আলোচনা হচ্ছে, যে মানুষ দিয়ে আবার ফেরত নেয় সে সকলের চোখে ভালো মনের মানুষ হতে পারে না। সেই সাথে তিনি দলের নামে অফিস করে মূলত এখানে তার নির্বাচনী সকল কাযক্রম চালাতেন। গোগনগর আওয়ামীলীগের একটি অংশ তার পক্ষে থাকলেও আরেকটি অংশ তার বিপরীত পক্ষে কাজ করছেন। তা তার উচিৎ ভালো কাজের মাধ্যমে মানুষের মন জয় করা।

এই বিভাগের আরো খবর