মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

মন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার: দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৪ মার্চ ২০২১  

রূপগঞ্জে গাজী গ্রুপের চেয়ারম্যান বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর বিরুদ্দে অপপ্রচারের অভিযোগে ছাত্রলীগের দুই বহিস্কৃত নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

 

মঙ্গলবার (২৩ মার্চ) রাতে রূপগঞ্জ থানায় গাজী  গ্রুপের ব্যবস্থাপক (এডমিন) মোজাম্মেল হক বাদী হয়ে দুই ছাত্রলীগ নেতার নাম উল্লেখ করে অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করে এ  মামলা (মামলা নং-৫৯) দায়ের করেন। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির এ তথ্য নিশ্চিত করেছেন।

 

আসামীরা হলেন, রূপগঞ্জের  চনপাড়া এলাকার মৃত নুরু মিয়ার ছেলে ও কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি আশফাকুল ইসলাম তুষার (২৯)ও রূপগঞ্জের ইছাখালী গ্রামের সামছুল হক মিয়ার ছেলে ও সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম ভুঁইয়া জেমিন (২৬)।

 

এর আগে  কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের ওপর হামলা ও মোটরসাইকেল পুড়িয়ে দেওয়ার ঘটনায় ছাত্রলীগ এই দুই নেতার বিরুদ্ধে রূপগঞ্জ থানায় অভিযোগ করা হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে গত ২৪ জানুয়ারি রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ এই দুই নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করে।

 

এদিকে মামলার সূত্রে জানা যায়, ২৬ ফেব্রুয়ারি রাত ১০টায় আশরাফুল আলম ভুঁইয়া জেমিনের  ফেসবুক আইডি থেকে গাজী একাডেমির জন্য নির্ধারিত কিছু জমির ছবিসহ কুরুচিপূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও কাল্পনিক ঘটনার অবতারণা করে স্ট্যাটাস  দেয়া হয়। যা  সুনামধন্য গাজী গ্রুপের প্রতিষ্ঠাতা, বস্ত্র ও পাটমন্ত্রী মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) এমপিকে হেয় প্রতিপন্ন ও জনমনে ঘৃণা সৃষ্টি করার উদ্দেশ্যে করা হয়েছে।

 

আসামীরা সামাজিক  যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়াসহ  বিভিন্নভাবে মিথ্যা এবং বানোয়াট তথ্য ছড়িয়ে দিয়ে  গোলাম দস্তগীর গাজীর ভাবমূর্তি ক্ষুন্ন ও  তার নির্বাচনী এলাকার জনগণের মধ্যে অস্থিরতা এবং বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টায় লিপ্ত  বলে বাদী মামলায় উল্লেখ করেন। মামলায় এ ঘটনায় তিন জনকে সাক্ষী করা হয়েছে।

 

এ দিকে মামলা প্রসঙ্গে মামলার আসামি ছাত্রলীগ নেতা আশরাফুল আলম তুষার জানান, এটা সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে  আমাদের  হেয়  প্রতিপন্ন করার হয়েছে। যখনই যারা তাদের ব্লক থেকে বের হয়ে  এসেছে তারা তাদের সাথেই এ কাজ করেছে। আমরা যখন তাদের  ব্লক থেকে বেরিয়ে সুষ্ঠ রাজনীতির পথে হাঁটছি তারা আমাদের হেয় প্রতিপন্ন করার জন্য এমন হামলা, মামলা করে ভয়  দেখাচ্ছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।

 

একই কথা জানালেন ছাত্রলীগ নেতা আশরাফুল আলম ভুঁইয়া জেমিন  জানান, এর আগেও আমর ও আমার পরিবারের ওপর হামলার  চেষ্টা করেছিলো তারা। আর তারা যে স্ট্যাটাসের ওপর ভিত্তি করে মামলা করেছে সেখানে আমি না মন্ত্রী গোলাম দস্তগীর গাজী না তার ছেলের নাম উল্লেখ করেছি।  

 

এদিকে বহিষ্কার প্রসঙ্গে ছাত্রলীগ নেতা আশরাফুল আলম তুষার জানান , তারা নিজেরাই নিজেদের মোটর সাইকেলে আগুন দিয়ে  ফেসবুকে লাইভ দিয়েছে। আর যারা আমাদের বহিষ্কার করেছে তারা কখনওই আমাদের বহিষ্কার করতে পারে না। কারণ গঠননতন্ত্র অনুযায়ী কেন্দ্র ছাড়া ছাত্রলীগের কোনো সদস্যকে কেউ বহিষ্কার করতে পারেন না।

 

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির জানান, বিষয়টি তদন্তনাধীন। এ বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।

এই বিভাগের আরো খবর