বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

মহাসড়কে তেল চোর চক্রের ছয় সদস্য গ্রেফতার

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২০ মে ২০২২  

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পরিবহন ও সংঘবদ্ধ তেল চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ জেলা ইউনিট। বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে সাইনবোর্ড এলাকায় নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান পুলিশ সুপার মনিরুল ইসলাম। তিনি জানান, গত বুধবার ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

 

এ সময় পাঁচটি চোরাই গ্যারেজের সন্ধানসহ চুরি হওয়া দু’টি পিকআপ উদ্ধার হয়। গত ৯ এপ্রিল সিদ্ধিরগঞ্জের সাহেবপাড়া এলাকা থেকে একটি পিকআপ চুরির ঘটনায় থানায় মামলা দায়ের করেন গাড়ির মালিক তরিকুল ইসলাম। এই মামলায় পুলিশের পাশাপাশি তদন্ত শুরু করে পিবিআই। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করে কালাম ভান্ডারি, রায়হান, হাসান আহম্মেদ, ফারুক, সুমন ও মনির হোসেন নামে ছয়জনকে গ্রেফতার করে।

 


পিপিআই এসপি আরও জানান, গ্রেফতারকৃতরা গত তিন বছর যাবৎ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাক, কাভার্ডভ্যান, পিকআপ, অটোরিকশা ও ইজিবাইকসহ বিভিন্ন পরিবহন চুরির পাশাপাশি ছিনতাই এবং যাত্রীদের অপহরণ করে মুক্তিপণ আদায় করতো বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

 

গ্রেফতারের পর ছয় আসামিকে বুধবার বিকেলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ইমরান মোল্লার আদালতে হাজির করে পিবিআই সাতদিন করে রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে আদালত প্রত্যেকের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন।
 

এই বিভাগের আরো খবর