শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

শামীম ওসমানের হাতে

মাদক-জুয়াবোর্ড চালানো সাংবাদিক-সম্পাদকের তালিকা

এম. সুলতান

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২  


# তার এই বক্তব্য সঠিক হয়নি : খন্দকার শাহ আলম

# শামীম ওসমানের লোকেরাই জুয়ার বোর্ড চালায়:  এড. মাসুম

# তালিকা প্রকাশ করার দাবী জানাচ্ছি :  আবদুস সালাম
 

নারায়ণগঞ্জ শহরে সাংবাদিকের নাম ব্যবহার করে; নামধারী কিছু সাংবাদিক আছে, যারা মাদক ও জোয়ার বোর্ড পরিচালনা করেন।আবার কিছু সাংবাদিক আছে জুয়ার ও মাদকের স্পট এর শেল্টার দেয়। তাদের কারণে  আসল ও প্রকৃত সাংবাদিকদের বদনাম এবং সম্মানহানি হচ্ছে বলে মনে করেন নারায়ণগঞ্জ -৪ আসনের এমপি একেএম শামীম ওসমান।

 

 

রবিবার (২৭ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা পরিষদ নব-নির্বাচিত চেয়ানম্যান ও সদস্যদের দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি আরো বলেন, “যেসকল সাংবাদিকেরা মাদক ও জুয়ার বোর্ড চালায় তাদের তালিকা আমার কাছে আছে। আমি তাদের সকলের নাম বলতে পারবো।  

 

 

আপনারা যারা আসল ও প্রকৃত সিনিয়র সাংবাদিকরা আছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থ গ্রহণ করেন যাতে কোন সাংবাদিক খারাপ পথে না যায়। আর না হলে তাদের খুব খারাপ অবস্থা হবে।”

 


এ সময় তিনি আরো বলেন, “শহরের পাড়া-মহল্লায় অলিতে গলিতে হাত বাড়ারেই পাওয়া যাচ্ছে মাদক যাদের কারণে নষ্ট হচ্ছে যুব সমাজ নষ্ট হচ্ছে প্রতিটি পরিবার। রাস্তায় ঠিক মত হাটতে পারে না মেয়েরা, তারা নেশা করে রাস্তায় মেয়েদের বিরক্ত করে। আমরা চাই আমাদের মেয়েরা রাস্তায় স্বধীনভাবে চলবে, যাতে কেউ তাদের কিছু বলতে না পারে।”

 

 

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম যুগের চিন্তাকে বলেন, “জুয়ার বোর্ড পরিচালনা করেন নিশ্চয়ই তার পালিত সাংবাদিকরা। যারা মূলধারার সাংবাদিকতা করেন, তারা কখনো মাদক ও জুয়ার বোর্ড  সাথে কোনভাবেই যুক্ত না; তার এই বক্তব্যের প্রতিবাদ জানাই।

 

 

তার কাছে যদি তালিকা থাকে তাহলে তা যেন প্রকাশ করা হয় । শুধু শুধু সাংবাদিকের নামের উপরে অপবাদ দিয়ে তার নিজের অপকর্ম ঢাকতে পারবেনা। যারা অপকর্ম করে তারা কখনো সাংবাদিক হতে পারে না; তারা নামধারী সাংবাদিক। আমার মনে হয় শামীম ওসমানের সংযত হয়ে কথা বলা উচিত।”

 

 

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম যুগের চিন্তাকে বলেন, “আমার তো এসব জানা নাই। যদি কেউ এসব করে থাকে তাহলে তাদের আইনের আওতায় আনা উচিত। আর যদি ঘটনা সত্য না হয়ে থাকে তাহলে তিনি হয়তো রাজনৈতিকভাবে বক্তব্য দিয়েছেন। তার এই বক্তব্য সঠিক হয়নি।”

 

 

নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের (এনইউজে) সভাপতি আবদুস সালাম বলেন,  “নারায়ণগঞ্জ চার আসনের এমপি শামীম ওসমানের কাছে যদি তালিকা থাকে তাহলে সেটা প্রকাশ করা হোক।

 

 

আর যে সকল সাংবাদিকরা মাদক ও জুয়ার বোর্ড পরিচালনা করে; তাদের আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি। তাহলে অপসাংবাদিকতা অনেকটা কমে আসবে বলে আমি মনে করি।” এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর