মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

মাদক-সন্ত্রাসমুক্ত ইউনিয়ন চায় মুড়াপাড়াবাসী : ফরিদ ভূঁইয়া মাছুম

মীম

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে মাঠে কাজ করে যাচ্ছেন তরুন প্রজন্মের অহংকার ও রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সংগ্রামী সাধারন সম্পাদক শেখ ফরিদ ভূঁইয়া মাছুম। তিনি রুপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী । করোনা দুর্যোগকালে শুরু থেকে এখন পযর্ন্ত একটি দিন ও তিনি ঘরে বসে নেই। গরীব দুঃখী ও অসহায় মানুষদের ধারে ধারে গিয়ে পৌছে দিচ্ছেন খাদ্যসামগ্রী। এমনকি কেউ অসুস্থ হলে তার চিকিৎসা পযর্ন্ত যা যা দরকার তার সবই তিনি করছেন ।

 

এ প্রসঙ্গে তার সাথে কথা বললে তিনি বলেন, করোনা সংকটকালে আমি একটি দিনও ঘরে বসে ছিলাম না। আমিসহ আমার ইউনিয়নের প্রত্যেক ওর্য়াড প্রেসিডেন্ট ও সেক্রেটারীকে বলে দিয়েছি যে তোমরা যার  যার অবস্থান থেকে যতটুকু পার তা নিয়েই গরিব দুঃখী অসহায় মানুষদের পাশে দাঁড়াও। যেহেতু আমরা ছাত্র রাজনীতি করি সেহেতু আমাদের যতটুকু যা ছিল ততুটুকু নিয়েই গরিব দুঃখী মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে গেছি। আমার মুড়াপাড়া ইউনিয়নে করোনার প্রভাব এখন কম। ধন্যবাদ জানাই আমাদের রূপগঞ্জের প্রাণপ্রিয় এমপি, পাট ও বস্ত্র মন্ত্রি গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক সাহেবকে। তিনি নারায়ণগঞ্জে প্রথম করোনার পিসিআর ল্যাব স্থাপন করেন আমাদের রূপগঞ্জে।

 

যার ফলে কারো কোন করোনার প্রভাব দেখা দিলে তাকে করোনা পরীক্ষা করতে রূপগঞ্জের বাহিরে যেতে হয়না। বর্তমানে আমাদের ইউনিয়নের  কারো করোনার লক্ষণ দেখা দিলে তাকে পিসিআর ল্যাব পর্যন্ত যেতে হয়না  সেখান থেকে লোক এসে করোনা পরিক্ষা করে নিয়ে যায়। এরপর আমরা বলে দেই খুব দ্রুত রির্পোট দেওয়ার জন্য তখন তারা ৫ ঘন্টার মধ্যে করোনা পরীক্ষার রির্পোট দিয়ে দেয় ।এখন আমাদের মুড়াপাড়ায় করোনার প্রভাব নাই বললেই চলে ।

 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন ,আমার ইউনিয়নে সবচেয়ে বড় যে সমস্যাটি রয়েছে তা হলো সন্ত্রাস ও মাদক। যেহেতু আপনারা জানেন আমি এই মুড়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে রয়েছি এবং দল যদি আমাকে মনোনয়ন দেয় আমি যদি নির্বাচনে আপনাদের ভোটে বিজয়ী হই তাহলে সর্বপ্রথম আমার কাজ থাকবে এই ইউনিয়নকে সন্ত্রাস ও মাদকমুক্ত করা  তিবি বলেন, আর এটা মুড়াপাড়া ইউনিয়নের সর্বস্তরের জনগণের ও চাওয়া । মাদক ও সন্ত্রাস এর কার্যক্রম হয়ে থাকে রাতের আঁধারে অলিতে-গলিতে, তাই  ইউনিয়নের প্রত্যেকটি অলিতে গলিতে বিদুৎ স্থাপন করা এরপর যে কাজটি করব তা হলো আমার ইউনিয়নে প্রত্যেকটি মসজিদে মক্তব বাধ্যতামূলক করব।

 

আমার ব্যক্তিগত অর্থায়নে মুড়াপাড়া ইউনিয়নবাসীর জন্য  দুইটি অ্যাম্বুল্যান্স বরাদ্দ থাকবে এবং কোন রকম টাকা ছাড়া এই সার্ভিসটি দেয়া হবে। আমার ইউনিয়নে কিছু কিছু এলাকায় জলাবদ্ধতা রয়েছে আমি নির্বাচিত হলে  ইউনিয়নে জলাবদ্ধতা নিরসনের কাজ করব এবং কোন জায়গায় কোন জলাবদ্ধতা থাকবে না ।কিছু কিছু এলাকায় বিশুদ্ধ পানির সংকট রয়েছে যেহেতু এটা নিত্য প্রয়োজনীয় তাই যতদ্রæত সম্ভব এটা সমাধান করা হবে।এবং তরুণ সমাজের বেকারত্ব দূর করতে উন্নায়নের প্রকল্প হাতে নিয়ে তরুন সাথে এক হয়ে কাজ করব। রাজনীতি হোক জনকল্যানের তরে।

 

ঐতিহ্যবাহী, নান্দনিক, অর্থনেতিক সমৃদ্ধশালী মুড়াপাড়া গড়াই আমার রাজনীতির মূল লক্ষ্য। পথ চলা হোক এবার নতুন করে, আওয়াজ হোক মুক্তিযোদ্ধের চেতনায়, পরিচ্ছন্ন, সৎ, সুন্দর, মেধাবী, মানবিকতার পক্ষে ও মাদক, সন্ত্রাস, চাঁদাবাজের বিপক্ষে সকলের হোক অবস্থান এই বলে সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ ফরিদ ভূঁইয়া মাছুম। 

এই বিভাগের আরো খবর