মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

‘মানবিক আইভী’

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৯ জুন ২০২১  

তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী। উন্নয়ন পাগল আইভী কখনোই চুপ করে বসে থাকেন না। যখনই কোথাও কোনো সমস্যার কথা শোনেন তখনই তিনি সেখান ছুটে যান। উন্নয়ন কাজগুলিও নিজেই পরিদর্শন করেন তিনি। আর যখন যেখানেই যান সেখানেই সাধারণ মানুষ খোঁজ খবর নেন তিনি। কোনো পাড়া মহল্লার রাস্তা দিয়ে যখন হাঁটেন তখন মা বোনদের সাথে কথা বলে তারা কেমন আছেন যেনে নেয়া তার অভ্যাস।

 

এতে অনেক সময় মা বোনেরা আদর করে আইভীকে কাছে টেনে নেন। ঘরে যা থাকে তাই বের করে দেন খাওয়ার জন্য। শিশুরা ছুটে আসেন তাকে এক নজর দেখতে। তখন তিনি শিশুদের কাছে টেনে আদর করেন। নাম জানতে চান। কোন শ্রেনীতে পড়ে সেটা জানতে চান। আদর করে কোলে তুলে নেন তিনি। এই হলেন আইভী। কোনো অহংকার নেই। সময় পেলেই একেবারে প্রান্তিক পর্যায়ের মানুষের কাছে ছুটে যান তাদের প্রিয় আইভী। সাধারন মহিলারাও আইভীকে মেয়র হিসাবে দেখেন না, দেখেন তাদের ঘরেরই একজন মেয়ে হিসাবে।

 

এমনি করে গত বৃহস্পতিবার দিনি গিয়েছিলেন হরজন সম্প্রদায়ের মানুষদের দেখতে। হরিজন সম্প্রদায়ের প্রায় দেড় হাজার পুরুষ ও মহিলা নারায়ণগঞ্জ সিটি করপোরেশন পরিচ্ছন্ন কর্মী হিসাবে কাজ করেন। তাদের জন্য মেয়র আইভী শহরের তিনটি স্থানে সাতটি বহুতল ভবন নির্মান করছেন। এসব ভবনে নির্মাণ করা হচ্ছে প্রায় সারে পাঁচশ ফ্ল্যাট। আর এসব ফ্লাটে বসবাস করবেন এই সকল পরিচ্ছন্ন কর্মীদের পরিবার।

 

তিনি পরিবারগুলির সাথে কথা বলার সময় তিনি স্বভাবসুলব ভাবে আদর করেন তাদের পরিবারের শিশুদেরকে। এরই মাঝে তিনি এক শিশুকে কোলো তুলে নেন। আর এই ছবি তুলে ফেসবুকে পোষ্ট করেন হরিজন সম্প্রদায়েরই এক ব্যাক্তি। সঙ্গে সঙ্গে ছবিটি ভাইরাল হয় এবং অনেকেই মন্তব্য করেন এই হলেন আমাদের আইভী। আমাদের মানবিক আইভী। যার কোনো তুলনা হয় না। 

এই বিভাগের আরো খবর