শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

মানুষকে সেবা দেওয়াই আমাদের লক্ষ্য : মেয়র আইভী

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৬ জুন ২০২২  

 

জন্ম ও মৃত্যু নিবন্ধন বিষয়ক আইন ও বিধির প্রয়োগ এবং বিডিআরআইএস সফটওয়্যার ব্যবহার সংক্রান্ত প্রশিক্ষণ নারায়ণগঞ্জ সিটি করর্পোরেশনের কাউন্সিলরদের দেওয়া হয়েছে। এতে করে জন্ম নিবন্ধনে নগরবাসী সহজে আরো বেশি সেবা পাবে বলে আশাবাদী সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।
বুধবার (১৫ জুন) বিকেলে শহরের নিতাইগঞ্জ এলাকায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্মাণাধীন নগর ভবনের সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আয়োজনে ও স্থানীয় সরকার বিভাগের জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিষ্টার জেনারেলের কার্যালয়ের সহযোগিতায় এ প্রশিক্ষণ দেওয়া হয়।

 

এসময় জন্ম নিবন্ধন সেবা সহজ করার লক্ষ্যে কাউন্সিলরদের মধ্যে সফটওয়্যার এর পাসওয়ার্ড দেওয়ার আশ^াস এবং বিভিন্ন দিক নির্দেশনা দেন স্থানীয় সরকার বিভাগের জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যালয়ের প্রথম রেজিষ্টার জেনারেল ও সাবেক সচিব শেখ মুজিবুর রহমান। এছাড়াও যেকোন জটিল বিষয়ে যোগাযোগ করার জন্য আহবান জানান তিনি।

 

প্রশিক্ষণ কর্মশালায় কাউন্সিলরদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, আপনাদের পাসওয়ার্ড দেওয়া হয়েছে। এতে করে আপনারা কাউন্সিলর অফিস থেকেই জনগণকে জন্ম নিবন্ধন করে দিতে পারবেন। তবে অবশ্যই লক্ষ্য রাখবেন যাতে কোন ধরনের ভুল ত্রুটি না হয়। এমনকি পাসওয়ার্ডের অপব্যবহার যেন না হয়। যদি কোন ধরনের অপব্যবহার হয় সেক্ষেত্রে আপনারা নিজেরা দায়ী থাকবেন। তাই সবাই সর্তক থেকে ও দায়িত্ব নিয়ে কাজ করবেন। আমাদের লক্ষ্য মানুষকে সেবা দেওয়া।

 

তিনি বলেন, আজকের এ প্রশিক্ষণের পর জন্ম নিবন্ধনে নগরবাসী সহজে আরো বেশি সেবা পাবে। আমরা আশা করছি আগামী এক বছরের মধ্যে আমরা নিবন্ধন করার তালিকা এক নম্বর হবো।

 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শেখ মোস্তফা আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যালয়ের সাবেক প্রথম রেজিষ্টার জেনারেল ও সাবেক সচিব মো. নজরুল ইসলাম, ডেপুটি রেজিষ্টার জেনারেল ও যুগ্ম সচিব মির্জা তাদিক হিকমত সহ বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলররা।এমই/জেসি

এই বিভাগের আরো খবর