শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

মানুষের জন্য কাজ করতে পদ-পদবী লাগে না : পারভীন ওসমান

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

 

নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক এমপি প্রয়াত নাসিম ওসমানের সহধর্মিনী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমান বলেছেন, জেলার অন্যতম একটি অংশ হচ্ছে বক্তাবলী পরগণা। অথচ অনেক মুক্তিযুদ্ধা এখানে শহীদ হয়ে তারা স্বীকৃতি পান নাই। যা খুবই দুঃখের বিষয়।

 

 

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে মুক্তিযুদ্ধাদের বিভিন্ন সুযোগ সুবিদা দিয়ে যাচ্ছে। আর সেখানে তারা সুযোগ সুবিধাতো দুরের কথা স্বীকৃতিই পান নাই। আমি আমার সাধ্য অনুযায়ী তাদের স্বীকৃতির জন্য সর্বাত্ক চেষ্টা করবো।

 

 

 

গতকাল বিকেলে আলীরটেক ইউনিয়নের বক্তাবলী পরগণা ২৯ নভেম্বর শহীদ দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন। পারভীন ওসমান বলেন, মানুষের জন্য কাজ করতে কোন পদ পদবী লাগে না। আপনারা যে ভাবে নাসিম ওসমানকে ভালোবাসা দিয়েছেন সে ভাবে আমাকেও যে দিচ্ছেন এটাই আমার বড় পাওয়া। আমি আপনাদের সাথে নিয়ে মানুষের জন্য কাজ করে যেতে চাই।

 

 

 

আপনারা আমাকে সহযোগিতা করবেন আমি এই কামনা করি। এ সময় সভাপতির বক্তব্যে শ্রমিক নেতা ও সদর থানা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি এসটি আলমগীর সরকার বলেন, আমার রাজনীতি গুরু আমাদের প্রয়াত এমপি নাসিম ওসমান। তিনি ৫ আসনের চার বারের এমপি হয়ে ব্যপক উন্নয়ন করেছেন।

 

 

 

সেই উন্নয়নেরই প্রতিফলন আজকের তৃতীয় শীতলক্ষ্য নাসিম ওসমান সেতু। যেই সেতু প্রধানমন্ত্রী নিজে উদ্বোধন করেছেন। নাসিম ওসমান বলেছেন আমি জেলা ট্রাক কভার্ডভ্যান ট্যাংলরী শ্রমিক ইউনিয়নের সেক্রেটারি হিসেবে দায়িত্ব পাবো। আমি তা পেয়েছিও। তিনি আরও বলেন, আমি আমার রাজনৈতিক গুরু নাসিম ওসমান সহ ওসমান পরিবারের নিহত সকলের জান্নাত কামনা করি।

 

 

 

একই সাথে প্রয়াত এমপি নাসিম ওসমানের সহ ধর্মিনী পারভীন ওসমান, তারই সু পুত্র আজমেরী ওসমান সহ অন্যান্য সদস্যদের জন্য দীর্ঘায়ু কামনা করি। সেই সাথে তাদের সুস্থ্যতার জন্য দোয়া করি। আমাদের এলাকার সকল শহীদদের স্বীকৃতির দাবী জানাই। পরে আলোচনা শেষে মোনাজাত পরিচালনা করেন আলীরটেক মোহাম্মদীয়া নুরীয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আতাউল হক সরকার।

 

 

 

এ সময় উপস্থিত ছিলেন, সদর থানা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও শহীদ পরিবারের সদস্য হারুন অর রশিদ দুলাল, জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক রিপন ভাওয়াল, আলীরটেক ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম বিপ্লব, সাধারণ সম্পাদক ও ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান শাহিন রাজু, যুবলীগ নেতা মামুন পাঠান, পুর্বচর গড়কুল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. নাজির হোসেন, কুড়েপাড় উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আলী আকবর, আরিফুর রহমান, সঞ্চালনা করেন কাউছার মাহবুব।

এই বিভাগের আরো খবর